আয়ারল্যান্ড আ’লীগের আহবায়ক কমিটির বিজয় দিবস উদযাপন

Spread the love

সৈয়দ জুয়েল: বিভিন্ন কাউন্টি থেকে আগত নেতা কর্মীদের উপস্থিতে জালাল আহমেদ ভূইঁয়ার সভাপতিত্বে সোমবার রাত ৮টায় ডাবলিনের মাম রেস্টুরেন্টে পালিত হলো মহান বিজয় দিবস। মিনহাজুল আলম শাকিলের উপস্থাপনায় সভার শুরুতে মোঃ জসিম তার বক্তব্যে বলেন- অল ইউরোপীয়ান আওয়ামিলীগের কেন্দ্রীয় কমিটি যেভাবে দিক নির্দেশনা দিবেন, আমরা সেভাবেই চলবো। আয়ারল্যান্ড আওয়ামিলীগকে আরো কিভাবে গতিশীল করা যায়, তার জন্য সবাইকে একজোগে কাজ করার আহবান জানান।

সভার মাঝে অল ইউরোপীয়ান আওয়ামিলীগের সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারন সম্পাদক মজিবর রহমান ভিডিও কলে এডহক কমিটির আয়োজনে উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানানোর পর আবার সভা শুরু হয়। এডহক কমিটির সদস্য সচিব ইকবাল আহমেদ লিটন তার বক্তব্যের শুরুতেই আগত সব নেতা কর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন- এই আহবায়ক কমিটি নিয়ে যারা নস্ট রাজনীতি করছেন, তাদের আওয়ামিলীগকে মানতে হলে মাননীয় প্রধানমন্ত্রীকে মানতে হবে আর নেত্রীকে মানতে হলে ইউরোপীয়ান আওয়ামিলীগের সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারন সম্পাদক মুজিব ভাইকে মানতে হবে। এর বাহিরে যাওয়ার কোন সুযোগ নেই।

ইউরেপীয়ান আওয়ামিলীগের সভাপতি,সাধারন সম্পাদকের উপর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রীর আস্থা আছে দেখেই, তারা এ পদে আছেন, এ নিয়ে কারো কোন সন্দেহ থাকার কোন অবকাশ নেই। সাংগঠনিক দক্ষতা সম্পন্ন নেতা কর্মীরাই আয়ারল্যান্ড আওয়ামিলীগকে এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন। সামির জসিম বলেন- বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা যুদ্ধে মানুষ ঝাপিয়ে পরেছিলো, মাত্র নয় মাসে একটা দেশ স্বাধীন হয়েছিলো, পৃথিবীর ইতিহাসে এটা বিরল ঘটনা।

গলওয়ে থেকে আসা তরুন আওয়ামিলীগ নেতা তামিম মজুমদার বলেন-আওয়ারল্যান্ড আওয়ামিলীগে অনেক যোগ্য এবং উচ্চশিক্ষিত নেতা কর্মী আছেন, যারা গোটা ইউরোপের ভিতর সন্মানের সহিত মাথা উঁচু করে নেতৃত্ব দেয়ার যোগ্যতা রাখেন,তাই সবাইকে এক হয়ে কাজ করে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করার আহ্বান জানান। সভার শেষের দিকে জালাল আহমেদ ভূঁইয়া তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন- প্রায় দুশো,তিনশো কিলোমিটার দূর থেকে যারা কস্ট করে এ সভায় আসছেন,শুধু দলকে ভালবেসে,এটাই হলো দলের প্রতি শ্রদ্ধা,ভালবাসা। আর এ ভালবাসায়ই আওয়ামিলীগ এগিয়ে যাবে বহুদূর। এরপরে মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি সন্মান জানিয়ে এক মিনিট নীরাবতা পালন করে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

এদিকে কর্ক, গলওয়ে সহ বেশ কয়েকটি কাউন্টিতেও বিজয় দিবস পালন করা হয়। সভায় অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন-মোঃ সেলিম, মিজান, মাহফুজ, তামিম মজুমদার, লাবলু, সামির জসিম, মোঃ রফিক, তপু শাহাদত, আফছারউদ্দিন, সেলিম অরন্য, সাহান, সমী খাঁন সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *