কর্কে পিঠা উৎসবে উপ প্রধানমন্ত্রী সায়মন কভেনি

Spread the love

সৈয়দ জুয়েল, আয়ারল্যান্ড থেকে: পিঠা বাংলার ঐতিহ্যে নানান রঙ দিয়ে বাংলা সংস্কৃতির রুপকে বাড়িয়ে দিয়েছে বহুগুণ। আর এ রুপের কারিগর হলো বাংলার নারীরা। তাদের যতেœভরা হাতে পিঠায় বিভিন্ন রকমের কারুকাজে পিঠা পেয়েছে নকশী পিঠার খেতাব। কর্কে এরকমই একদল নারীদের পরিশ্রমে সুন্দর ও স্বার্থকতা খুঁজে পেল পিঠা উৎসবের। কর্কে বসবাসরত বাঙ্গালীদের এ আয়োজনে হাজির হয়েছিলেন আইরিশ উপ প্রধানমন্ত্রী সায়মন কাভেনি।
এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বাংলার সংস্কৃতির প্রশংসা করে বলেন, বাংলাদেশের সংস্কৃতির এ ধারা দেখে আমি অভিভূত। এরকম অনুষ্ঠান হলে বাংলাদেশের সংস্কৃতি বিদেশে পরিচিতি লাভ করবে। এটা সম্মানের, গৌরবের। বক্তব্য শেষে স্টলগুলো ঘুরে সবার সাথে শুভেচ্ছা বিনিময় করেন সায়মন কভেনি।

বাহারি রকমের আর নানান সাজের পিঠার মৌ মৌ গন্ধে বিশপস্টাউনের জি,এ,এ ক্লাবকে মনে হলো যেন ছোট এক বাংলাদেশ। উপস্থিত দর্শকরা এরকম আয়োজনে আয়োজকদের প্রশংসা করে বলেন, খুবই অল্প সময়ে এত সুন্দর করে, সবাইকে একত্রিত করে যে মিলনমেলার আয়োজন করেছে তাতে করে ভবিষ্যতে আমাদের পরবর্তী প্রজন্ম আমাদের সংস্কৃতিকে ভূলে যাবেনা বলে ধন্যবাদ জানান।

পিঠা উৎসব শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুস্ঠান উপভোগ শেষে লটারীর ড্র দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়। অনুস্ঠানে অন্যান্যর মাঝে আরো উপস্থিত ছিলেন- জাহিদুল ইসলাম, মিঠু সরকার,আনোয়ার হোসেন,রফিক খাঁন, মামুন ভূঁইয়া, রুখসানা লুনা, বিজয়, মামুন আল ফয়সাল, কাজী আলম, নুরুল ইসলাম, জিল্লুর রহমান, সামছুল ইসলাম সহ আরো অনেকে। পুরো অনুষ্ঠান পরিচালনায় ছিলেন-জাহিদুল ইসলাম ও মিঠু সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *