মাদকের আখরা থেকে ওয়ার্ড আ’লীগ নেতা গ্রেফতার

Spread the love

নাগরিক রিপোর্ট: ইয়াবা সেবনরত অবস্থায় মাদকের আখরা থেকে গ্রেফতার হয়েছেন বরিশাল মহানগরের ২৮ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক জগলুল মোরশেদ প্রিন্স (৪২)। এছাড়াও গ্রেফতার হয়েছে ওই আখরার মালিক রিয়াজ (৪৩) ও সুজন (৪২)। শুক্রবার দিবাগত নগরীর শেরেবাংলা মেডিকেল কলেজের পিছনের সড়কে মাদকের আখরায় এ গ্রেফতার অভিযান চালিয়েছে কোতোয়ালী থানা পুলিশ।
জগলুল মোর্শেদ বহু আগে থেকে মাদকাসক্ত হিসাবে চিহিৃত। তার রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড না থাকলেও নগর আওয়ামীলীগের এক শীর্ষ নেতার পছন্দে গত নভেম্বরে তাকে ২৮ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পদক পদ দেয়া হয়।
শনিবার (২৯ ফেব্রæয়ারী) বিকেলে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে দায়ের করা মামলায় ওই তিনজনকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক পলি আফরোজ তাদেরকে কারাগারে প্রেরনের নির্দেশ দেন।
আটক জগলুল মোর্শেদ প্রিন্স নগরীর ২৮ নম্বর ওয়ার্ডের ফিসারী সড়কের কশিপুর এলাকার বাসিন্দা। আটক অন্য দু’জন হলেন, মেডিকেল কলেজ লেন এলাকার বাসিন্দা রিয়াজ স্টিল আলমিরা তৈরীর কারখানার মালিক আব্দুল্লাহ আল রিয়াজ (৪৩) ও চান্দুমার্কেট এলাকার বাসিন্দা মোসলেম মোর্শেদ সুজন (৪২)।
গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেয়া কোতয়ালী থানার উপ পরিদর্শক টিপু সুলতান জানান, রিয়াজের স্টিল আলমিরা কারখানার মধ্যে মাদক সেবন ও কেনা-বেচা হচ্ছে, এমন তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে সেখানে অভিযান চালানো হয়। ৩১ পিস ইয়াবা সহ আটক করা হয় ৩ জনকে। এছাড়া কারাখানার মধ্যে কয়েকটি কক্ষ থেকে ইয়াবা সেবনের বিভিন্ন সরঞ্জাম পাওয়া গেছে। আটক ৩ জন মাদক সেবন ও কেনা-বেচার সঙ্গে জড়িত বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
স্থানীয়রা জানান, স্টিল আলমিরা কারখানার মালিক আব্দুল্লাহ আল রিয়াজ নগরীর চিহ্নিত মাদক ব্যবসায়ী। এর আগে প্রাইভেটকারে করে ফেন্সিডিলের বিশাল একটি চালান বরিশালে নিয়ে আসার সময় রিয়াজ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়েছিল। জামিনে বেরিয়ে আবার মাদক ব্যবসা শুরু করে রিয়াজ। মাদক ব্যবসা চালাতে সহায়তা করতেন ২৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক জালাল মোর্শেদের মতো রাজনৈতিক প্রভাবশালীরা।
কোতয়ালী মডেল থানা পুলিশের ওসি নুরুল ইসলাম জানান, ইয়াবাসহ আটক তিন ব্যক্তির বিরুদ্ধে উপ পরিদর্শক টিপু সুলতান বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে থানায় মামলা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *