শেবাচিমে আইসোলেশন ওয়ার্ড: করোনা ভাইরাস প্রতিরোধে ৪ সদস্যের কমিটি

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশাল শেবাচিম হাসপাতালে করোনা ভাইরাস প্রতিরোধে উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যে ২০০ শয্যাবিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড চালু করা হচ্ছে। হাসপাতাল চত্বরের নির্মানাধীন ভবনের দ্বিতীয় তলায় আগামী রোববার থেকে এ ওয়ার্ডের কার্যক্রম শুরু হবে বলে পরিচালক ডা. বাকির হোসেন নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সন্দেহপ্রবন রোগীদের নতুন ভবনের নিচতলায় আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে। এখানে ২শ রোগী থাকার ব্যবস্থা করা হচ্ছে। রোববারের মধ্যে ৫টি বেড প্রস্তুত করে কার্যক্রম শুরু করা হবে। তিনি বলেন, এ ভাইরাস মোকাবেলায় ৪ সদস্যের উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি কমিটি করা হয়েছে। কমিটির প্রধান হবেন মেডিকেল কলেজের অধ্যক্ষ। হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান এ কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে এজন্য যা যা দরকার তা ক্রয়ের অনুমতি দিয়েছে। তবে এই মুহর্তে বাড়তি খরচ করা হবে না।
এদিকে শুক্রবার বিকেলে করোনা ভাইরাস প্রতিরোধে ২০০ শয্যাবিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড পরিদর্শন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক এমপি। পরিদর্শনকালে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সব ধরনের উদ্যোগ নিয়েছে সরকার। শেবাচিম হাসপাতালে পৃথক ওয়ার্ড চালু করা হয়েছে। তিনি বলেন, এ হাসপাতালে জনবলসহ না সংকট রয়েছে। শিঘ্রই এর পরিবর্তন ঘটবে।
এসময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *