করোনা রোধে শেবাচিম হাসপাতালে নতুন ওয়ার্ড

Spread the love

নাগরিক রিপোর্ট: করোনা ভাইরাস প্রতিরোধে সোমবার বরিশাল শেবাচিম হাসপাতালে দেড়শ শয্যাবিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড চালু করা হচ্ছে। হাসপাতাল চত্বরের নির্মানাধীন ভবনে ৫টি বেডের মাধ্যমে এ নতুন ওয়ার্ডের কার্যক্রম শুরু করা হবে। হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন এ তথ্যের সত্যতা স্বীকার করে রোববার বিকেলে বলেন, দেশে করোনার রোগী সনাক্ত হলেও আতংকের কিছুই নেই, তারা প্রস্তুত।
তিনি বলেন, সন্দেহপ্রবন রোগীদের নতুন ভবনের নিচতলায় আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে। এখানে দেড়শ থেকে ২শ রোগী থাকার ব্যবস্থা করা হচ্ছে। সোমবার ৫টি বেড প্রস্তুত করে কার্যক্রম শুরু করা হবে।
ভাইরাস মোকাবেলায় ৪ সদস্যের উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি কমিটিও করা হয়েছে। কমিটির প্রধান মেডিকেল কলেজের অধ্যক্ষ। হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান এ কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। স্বাস্থ্যমন্ত্রনালয়ের পক্ষ থেকে এ বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। ইতোমধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে আইসোলেশন ওয়ার্ড পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক এমপি।
পরিচালক ডা: বাকির বলেন, রোববার ৩জন রোগী বাংলাদেশ সনাক্ত হলেও এতে আতংকিত হওয়ার কিছুই নেই। বরিশালে এধরনের রোগীর সেবায় শেবাচিম হাসপাতালে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এজন্য এই মুহর্তে সবচেয়ে বেশি প্রয়োজন সচেতনতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *