হোম কোয়ারেন্টাইন থেকে লাপাত্তা এক প্রবাসী

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশালের বাকেরগঞ্জে করোনা ভাইরাস সন্দেহে হোম কোয়ারেন্টাইন থেকে এক প্রবাসী লাপাত্তা হয়ে গেছেন। ওই ব্যক্তি চিকিৎসকদের না জানিয়ে গোপনে অন্যত্র চলে গেছেন। এছাড়া বরিশালের গৌরনদী উপজেলার অপর এক ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ না মানলে জোর করে তাকে মানতে বাধ্য করা হয়েছে বলে জানা গেছে।
বরিশাল জেলা সিভিল সার্জন মনোয়ার হোসেন বলেন, বাকেরগঞ্জের ইতারী ফেরত একটি ছেলেকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। তিনি আমাদের কিছু না জানিয়েই অন্যত্র চলে গেছেন। আমরা তার মায়ের সঙ্গে ফোনে কথা বলেছি। তিনি আমাদের বলেছেন, ছেলে পটুয়াখালীর কোনো এক জায়গায় রয়েছে। তবে তা সঠিক কি না তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন চিকিৎসক। পুলিশ প্রশাসনের সহায়তায় ওই ব্যক্তিকে খুঁজে বের করার চেষ্টা চলছে।
তিনি আরও জানান, গৌরনদীর চারজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। তারা সম্প্রতি ইতালী থেকে বাংলাদেশে আসেন। তাদের মধ্যে একজন হোম কোয়ারেন্টাইনের নিয়ম মানছিলেন না। খবর পেয়ে প্রশাসন ও পরিবারের সহায়তায় তাকে মানতে বাধ্য করা হয়।
এছাড়া পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে কর্মরত চার চীনা নাগরিককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আগৈলঝাড়া উপজেলায় একজন, মুলাদী উপজেলায় একজন, হিজলা উপজেলায় দুজন ও বাকেরগঞ্জ উপজেলায় তিনজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে হিজলার দুজনের একজন সৌদি আরব ও অপরজন সিঙ্গাপুর থেকে আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *