বাড়িতে ফিরলেন বাউফলে করোনাজয়ী একই পরিবারের ৫ জন

Spread the love

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : করোনকে জয় করে হাসিমুখে বাড়ি ফিরেছেন আজিমন বিবি (৮২) ও তার পরিবারের অপর চার সদস্য। বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশ বিভাগের কর্মকর্তারা কালাইয়া ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজে তাদেরকে আনন্দঘন পরিবেশে ফুল দিয়ে বিদায় জানান। এ প্রতিষ্ঠানটিতে আইসোলেশনে রেখে ৫ জনকে চিকিৎসা দেয়া হয়েছিল। বিদায় অনুষ্ঠানে স্থানীয় সদস্য আ.স.ম ফিরোজ মুঠোফোনে বক্তব্য দিয়ে করোনাজয়ীদের শুভেচ্ছা জানান এবং তাদের দীর্ঘায়ু কামনা করেন।
বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা জানান, কালাইয়া ইউনিয়নের পূর্ব কালাইয়া গ্রামের একই পরিবারের ৬ সদস্য আজিমন বিবি (৮২) তার ছেলে ইব্রাহিম খান (৪৮), মেয়ে হাওয়া বেগম (৫০), ছেলে বউ হনুফা বেগম (৪০), নাতী সিদ্দিকুর রহমান (২২), নাতনী ফারজানা (১৪) গত ২০ এপ্রিল নারায়নগঞ্জ থেকে এ্যাম্বুলেন্সযোগে বাড়িতে ফেরেন। কালাইয়া ইউপি চেয়ারম্যান ফয়সাল আহম্মেদ মনির মোল্লার মাধ্যমে খবর পেয়ে পুলিশ তাদেরকে ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজে প্রতিষ্ঠানিক আইসোলেশন রাখেন। ২১ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করে ঢাকা পাঠানো হয়। ২৩ এপ্রিল ইব্রাহিম খান ছাড়া বাকি ৫ জনের রিপোর্ট পজেটিভ আসে। ৩০ এপ্রিল পুনরায় ওই পাঁচ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়, ২ মে রিপোর্ট নেগেটিভ আসে। এরপর ৩ মে আবার নমুনা সংগ্রহ করে পাঠানো হলে ৫ মে তাদের রিপোর্ট নেগেটিভ আসে।
তারা উপসর্গবিহীন করোনাভাইরাস কোভিট-১৯ এ আক্রান্ত ছিলেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ি বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মাহমুদুর রহমান তাদের চিকিৎসা সেবা প্রদান করেন। ইউপি চেয়ারম্যান মনির মোল্লা তাদের সার্বিক খোঁজখবর ও খাবার সরবরাহ করেছেন। করোনাজয়ীদের বাড়িতে ফিরে আরও ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।
আশির্ধ্ব আজিমন বিবি জানান, ১৮ দিন পর বাড়ি ফিরে যাচ্ছেন, এটা তার কাছে ঈদের আনন্দেরমত লাগছে। এই বয়সে করোনাকে জয় করে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার অনুভূতি কি- এমন প্রশ্ন করা হলে তিনি হাসিমুখে বলেন, ‘সবকিছু আল্লাহর রহমত । তিনি রোগ দিয়েছেন, তিনিই আবার ভাল করছেন। এ জন্য তাঁর কাছে শুকরিয়া জানাই। ডাক্তারা যে ভাবে উপদেশ সেইভাবে চলেছি। ওষুধ খেয়েছি, গরম চা খেয়েছি, কুসুম গরম পানিতে ভাপ নিয়েছি। পাঁচ ওয়াক্ত নামজ ও তবসি পরেছি। এ ছাড়াও দুই নাতি-নাতনীকে যৌবনকালের গল্প শুনিয়ে সময় কাটিয়েছি।’ বাড়ি যাওয়ার সময় আজিমন বিবি উপস্থিত সবাইকে হাত নেঁেড় শুভেচ্ছা জানান।
বিদায় অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডাঃ প্রশান্ত কুমার সাহা ছাড়াও সহকারী কমিশনার (ভুমি) আনিছুর রায়হান বালী, বাউফল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ ফারুক হোসেন, ডাঃ মাহমুদুর হমান, ডাঃ রাশেদুল হক, ডাঃ শুভ্রত দাস, বাউফল থানার ওসি মোস্তাফিজুর রহমান, বাউফল প্রেসক্লাবের সভাপতি হারুন অর রশিদ খান ও কালাইয়া ইউপির চেয়ারম্যান ফয়সাল আহম্মে মনির মোল্লা উপস্থিত ছিলেন।
উল্লেখ, বাউফলে এ পর্যন্ত আক্রান্ত ১১ জনের মধ্যে একজন (৫০) মৃত্যুবরন করেছেন। বৃহস্পতিবার সুস্থ হয়ে বাড়ি ফিরলেন একই পরিবারের ৫ জন।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *