দুর্নীতির অভিযোগে পাথরঘাটা পৌর মেয়র লাঞ্জিত

Spread the love

পাথরঘাটা সংবাদদাতা: বরগুনার পাথরঘাটা পৌরসভার মেয়র আনোয়ার হোসেন আকনের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে তাকে লাঞ্জিত করা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১২টার দিকে তার অফিস কক্ষে পাথরঘাটা পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মোস্তাফিজুর রহমান সোহেল তাকে অকথ্য ভাষায় লাঞ্জিত করেন। এসময় সোহেল সমার্থক বিএফডিসি পাইকারি মৎস্য ঘাট শ্রোমিক ও ছাত্রলীগ নেতাকর্মীরা পৌরসভা ঘেরাও করে রাখেন। লাঞ্চিতের বিষয়টি পাথরঘাটা থানার ওসি তদন্ত মোঃ সাঈদ আহম্মেদ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
সোহেল অভিযোগ করেন, পাথরঘাটা পৌরসভায় গত সাড়ে চার বছরে কোন উন্নয়ন মুলক কাজ হয়নি। মেয়র আনোয়ার হোসেন আকন পাথরঘাটা পৌরসভার লক্ষ লক্ষ টাকা ভাউচার দিয়ে আত্মসাধ করেছে। করোনার মহামারিতে সরকারের দেয়া সামান্য এক লক্ষ ৬০ হাজার টাকা ত্রান সামগ্রী কিনে গরিবদের মাঝে বিলি করার জন্য দিয়েছে। সেই টাকা ২/১ জন কাউন্সিলরকে নাম মাত্র দিয়ে মেয়র আত্মসাধ করেন। এ ছাড়া পাথরঘাটা পৌরসভার ট্যাক্স, হাটবাজার ইজার ও পানি সরবরাহের আয়ের টাকা বিভিন্ন ভাবে ভাইচারের মাধ্যমে সচিব ও মেয়র আত্মসাধ করেন। এ সব ব্যাপারে জানতে চাইলে মেয়র নানা টালবাহানা করে এরিয়ে যায়। এ কারনে অন্যায়ের প্রতিবাদ করতে পৌরসভার বিভিন্ন এলাকার সুবিধা বঞ্চিত লোক এসে তাদের নেজ্য দাবী আদায়ে পৌরসভা ঘেরাও করেছে।
সোহেল জানান, পাথরঘাটা পৌরসভায় অনেক আয়, অথচ পৌর কর্মকর্তা ও কর্মচারীদের ৪/৫ মাসের বেতন বাকি। এমন কি গত সাড়ে চার বছরে পৌর কর্মকর্তা ও কর্মচারীদের কল্যান ও প্রফিডেন্টের টাকা বেতন থেকে কেটে রেখে তাও মেয়র আত্মসাধ করেন। এ ছাড়া পৌরসভার বাৎসরিক বাজেটে যেসব কাজ করার কথা সেই কাজ গুলো গোপন টেন্ডারে তার স্বজনদের নামে নিয়ে কাজ না করে কোটি কোটি টাকার দুর্নীতি করেছেন। পৌরসভার নতুন বাজার লঞ্চঘা সংলগ্ন খালের পাড়ে সরকারি জমিতে একটি পাইকারি মাছ বাজারের নামে ভবন র্নিমান করে কোটি টাকা লোপাট করেছে। মেয়র আনোয়ার হোসেন আকন গত ৪ বছরে ১০ কোটি টাকার সম্পাদের মালিক হয়েছে।
এসব ব্যাপারে মোয়র আনোয়ার হোসেন আকন জানান, আমার বিরুদ্ধে যত অভিযোগ সব সোহেলের মিথ্যা ও বানোয়াট। সে ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর হিসাবে অবৈধ সুযোগ সুবিধা না দেয়ায় পেশী শক্তির বলে এগুলো করছে। সে একজন নাম করা সন্ত্রাসী তার বিরুদ্ধে ১৫/২০টা মামলা রয়েছে। গায়ের জোরে যাকে ইচ্ছে তাকেই গালমন্দ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *