হিজলায় ১৪৪ ধারায় মানববন্ধন করতে পারেননি আ’লীগের দুপক্ষ

Spread the love

নাগরিক রিপোর্ট : প্রশাসনের কঠোর অবস্থানের মুখে বরিশালের হিজলা উপজেলায় রোববার আওয়ামীলীগের দুই পক্ষের কেউ মানবন্ধন কর্মসূচী পালন করতে পারেননি। পাল্টাপাল্টি মানববন্ধন কর্মসূচী আহ্বান করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ শনিবার রাতে রোববার হিজলা উপজেলায় ১৪৪ ধারা জারি করেন। রোববার সকাল থেকে বিপুল সংখ্যক পুলিশ, সেনাবাহিনী ও র‌্যাব সেখানে অবস্থান নেয়ায় আওয়াীমীলীগের কোনপক্ষই কর্মসূচী পালনে তৎপর হননি।
মেঘনাবেষ্টিত হিজলায় নদীভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবীতে উপজেলা আওয়ামীলীগের দুইপক্ষ রোববার সকাল ১০টায় উপজেলা সদরে পৃথকভাবে মানববন্ধন আহ্বান করেছিল। একপক্ষের নেতৃত্ব দিচ্ছেন জেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র অনুসারী হিজলা উপজেলা সভাপতি সুলতান মাহমুদ টিপু সিকদার এবং অপরপক্ষের নেতৃত্ব দিচ্ছেন স্থানীয় সংসদ সদস্য পংকজ নাথের অনুসারী হিজলা উপজেলা চেয়ারম্যান বেলায়েত ঢালী।
হিজলা থানার অফিসার ইনচার্জ অসীম কুমার সিকদার জানান, রোববার সকাল থেকে হিজলা উপজেলা সদরে প্রবেশপথের সবগুলো পয়েন্টে পুলিশ সদস্যরা অবস্থান নেন। কেউ উপযুক্ত কারন জানাতে না পারলে তাকে উপজেলা সদরের দিকে যেতে দেয়া হয়নি। এছাড়া সেনাবাহিনী ও র‌্যাবের দুটি টহল বাহিনী হিজলায় অবস্থান করেছে।
উপজেলা বেলায়েত ঢালী শনিবার রাতেই জানান, উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করায় তাদের কর্মসূচী স্থগিত করেছেন।
উপজেলা আওয়ামীলীগের টিপু সিকদার বলেন, প্রশাসন প্রথমে উপজেলা পরিষদ এলাকায় ১৪৪ ধারা জারি করলে তারা স্থান পরিবর্তন করে দলীয় কার্যালয় চত্বরে কর্মসূচী পালনের সিদ্ধান্ত নিয়েছিলেন। পরে প্রশাসন গোটা উপজেলায় ১৪৪ ধারা দেন। টিপু সিকদারের দাবী, তাদের কর্মসূচী বানাচাল করার জন্য এমপির নির্দেশে তার অনুসারীরা পাল্টা মানববন্ধন আহ্বান করেন এবং পরে প্রশাসনকে ব্যবহার করে ১৪৪ ধারা জারি করান এমপি পংকজ নাথ।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *