বরিশাল কলেজের নাম পরিবর্তন নিয়ে পাল্টাপাল্টি কর্মসুচী

Spread the love

নাগরিক রপোর্ট: সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তন ইস্যুতে বৃহস্পতিবারও দুটি গ্রæপ পাল্টাপাল্টি কর্মসুচী পালন করেছে। কর্মসুচী পালন কালে নগরীর সদর রোডে অচলাবস্থার সৃস্টি হয়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ ছিল কঠোর অবস্থানে।
সরকারি বরিশাল কলেজকে মহাত্মা অশ্বিনী কুমার দত্তে¡র নামে নামকরনের দাবীতে বৃহস্পতিবার সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এক সংবাদ সম্মেলন করে একটি পক্ষ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির আহŸায়ক অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল। পরে নেতৃবৃন্দ জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের মাধ্যমে প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।
অপরদিকে একই স্থানে সরকারি বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবীতে দ্বিতীয় দিনের মত বৃহস্পতিবারও বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের গনসাক্ষর আদায় করেন কলেজের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। দাবী আদায় না হওয়া পর্যন্ত তাদের কর্মসুচী চলবে বলে ছাত্রনেতারা জানান।
প্রসঙ্গত, গত ফেব্রয়ারীতে নগরীর সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের আহবানে বরিশাল কলেজের নাম পরিবর্তন করে প্রস্তাবনা শিক্ষা মন্ত্রনালয়ে প্রেরন করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। এর প্রেক্ষিতে সম্প্রতি শিক্ষা বোর্ডের মতামত চেয়েছে শিক্ষা মন্ত্রনালয়। বিষয়টি ফাঁস হয়ে যাওয়ায় দুটি পক্ষ পাল্টা কর্মসুচী দিয়ে রাজপথ উত্তাপ করে তুলছে। যদিও দুই পক্ষের মুখোমুখী অবস্থানে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুস জানিয়েছেন, তিনি উদ্ভুত পরিস্থিতিতে মন্ত্রনালয়ে কোন মতামত দিবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *