জলাবদ্ধতায় নাকাল নগরবাসী

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশালে প্রচন্ড ভ্যাপসা গরমে জনজীবন অসহনীয় হয়ে উঠেছিল। ঘরে-বাইরে কোথাও মিলছনা স্বস্তি। অবশেষে স্বস্তির বৃষ্টি এল সোমবার দিবাগত ভোররাতে। ভোর আনুমানিক ৪টা থেকে সকাল ৯টা পর্যন্ত মুষলধারার বৃষ্টিতে ডুবে গেছে বরিশাল নগরীর বিভিন্ন সড়কসহ নি¤œাঞ্চল। জলাবদ্ধতায় চরম দুর্ভোগে পড়ে নগরবাসী। একই সঙ্গে ছিল ঘন ঘন বজ্রপাত ও দমকা হাওয়া। ১২৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করেছে বরিশাল আবহাওয়া অফিস।


বরিশাল আবহাওয়া অফিস সুত্রে জানা গেছে, প্রথম দফায় ভোর ৪টা ২০ মিনিট থেকে ৬টা পর্যন্ত ৬০ মিলিমিটার বৃষ্টি হয়। দ্বিতীয় দফায় সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৬৩ মিলিমিটার। ভোরের দিকে ৫৪ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে গেছে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।
বৃষ্টির সঙ্গে কমেছে তাপমাত্রাও। সোমবার (৩ আগস্ট) বরিশালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার বৃষ্টির পর বেলা ১১টায় বরিশালের তাপমাত্রা দাঁড়ায় ২৭ ডিগ্রি সেলসিয়াস। দিনভর আকাশ মেঘাচ্ছন্ন থাকায় জনজীবনেও ছিল স্বস্তি।


এদিকে প্রবল বৃষ্টিতে নগরীর প্রাণকেন্দ্র সদর রোড, প্রেসক্লাব সড়ক, নবগ্রাম সড়ক, পলাশপুর, রসুলপুর, চরেরবাড়ি, গোরস্থান সড়ক বেশকিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এর ফলে চরম দুর্ভোগে পড়েন সাধারন মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *