আড়াই কেজির ইলিশের দর সাড়ে ৭ হাজার টাকা!

Spread the love

নাগরিক ডেস্ক: বঙ্গোপসাগরের জেলেদের জালে ধরা পড়েছে আড়াই কেজি ওজনের ইলিশ। দেশের বৃহত্তম মৎস্য অবতরণ কেন্দ্র বিএফডিসি মৎস্য ঘাটে এই ইলিশ বিক্রি হয়েছে সাড়ে সাত হাজার টাকায়। শুক্রবার খাজা ফিস আড়ৎ থেকে মাছটি কেনে ইউসুফ মিয়া নামের আরেক আড়তদার।

ক্রেতা ইউসুফ মিয়া বলেন, সচরাচর এরকম বড় মাছ পাওয়া যায় না। আমার এক আত্মীয় দীর্ঘদিন ধরে এরকম একটি বড় মাছ খেতে চেয়েছিলেন। কিন্তু মাছ না পাওয়ায় তাকে খাওয়াতে পারি নাই। তাই খাজা মৎস্য আড়তে একটি বড় মাছ এসেছে শুনেই আমি ছুটে আসি। এবং এখান থেকে ডাকে মাছটিকে আমি সাড়ে সাত হাজার টাকায় কিনি।

স্থানীয় মৎস্য ব্যাবসায়ী এসএম সোহাগ জানান, এত বড় ওজনের ইলিশ সচরাচর দেখা যায় না। তাই এ আকৃতির ইলিশের মূল্য একটু বেশি। এর আগে দেড় লাখ টাকা মন হিসেবে বিক্রি হয়েছে এ আকৃতির ইলিশ। তবে বর্তমানে সাগরে প্রচুর ইলিশ মাছ থাকায় কিছুটা কম দামে বিক্রি হয়েছে মাছটি। মাছ কম থাকলে এই মাছটিকেই কিন্তু হতে ১০ থেকে ১৫ হাজার টাকায়।

সকালে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র ঘুরে দেখা যায়, গ্রেড সাইজের ইলিশ বিক্রি হচ্ছে ৩৭ থেকে ৩৮ হাজার টাকা দরে, এলসি ৩২ থেকে ৩৩ হাজার টাকা এবং ছোট সাইজের ইলিশ ১৪ থেকে ১৫ টাকা মণ দরে বিক্রি হয়েছে। এ ছাড়া ২ কেজির ইলিশ বিক্রি হয়েছে ১ লাখ টাকা থেকে একলাখ বিশ হাজার মণ হিসেবে।

পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের মার্কেটিং কর্মকর্তা মোহাম্মদ আহমদ উল্লাহ জানান, গত সাতদিনে এ মৎস্য অবতরণ কেন্দ্রে প্রায় ২ শ মেট্রিকটন ইলিশ বিক্রি হয়েছে। এতে সরকারের রাজস্ব আদায় হয়েছে প্রায় ১২ লাখ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *