‘নির্যাতন-নীপিড়নের বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ’

Spread the love

নাগরিক রির্পোট: বিএমপি কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেছেন, পুলিশকে নারীবান্ধব হতে হবে। নির্যাতন-নীপিড়নের বিষয়ে দ্রুততম সময়ে ব্যবস্থা গ্রহণ করতে হবে। সোমবার পুলিশ কমিশনার কার্যালয় সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভা তিনি এসব কথা বলেন।


সভায় সভাপতিত্ব করেন বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয়। অপরাধ পর্যালোচনা সভা তিনি আরও বলেন, নগরীতে কোন বিকৃত মস্তিষ্কের মানুষের দ্বারা কোন নারী, শিশু, বয়স্ক, প্রতিবন্ধী সহিংসতার শিকার না হয় সে বিষয়ে জন সম্পৃক্ততা বাড়াতে হবে। প্রতিটি মামলা পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে ব্যবস্থা নিতে হবে ।

তিনি আরও বলেন, নিজেদের ভূত তাড়াতে হবে সন্দেহভাজন পুলিশ সদস্যকে আকস্মিকভাবে ডোপ টেষ্ট করাতে হবে। সেবা প্রদানে আরও দক্ষতা, পারদর্শিতা বাড়াতে আমরা যে প্রশিক্ষণ কর্মসূচি হাতে নিয়েছি, সেগুলোর প্রতি আরও মনোযোগী হতে হবে । সাজাপ্রাপ্ত আসামি ও সাধারণ গ্রেপ্তারী ওয়ারেন্ট তামিলে আরও আন্তরিক হতে হবে।

মামলা তদন্ত ও নিষ্পত্তিতে কারো কোন গাফিলতি রয়েছে কি-না বা কোন নিরীহ সাধারণ মানুষ হয়রানির শিকার হচ্ছে কি-না সে বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের শীর্ষ কর্মকর্তাদের নিয়মিত তদারকি করতে হবে ।

সহকারী পুলিশ কমিশনার বিএমপি ফোর্স এন্ড কাউনিয়া থানা মোঃ মাসুদ রানার সঞ্চালনায় এসময়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা মোঃ জাহাঙ্গীর মল্লিক প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *