জাল সনদে চাকুরী নেয়ায় শিক্ষিকার বিরুদ্ধে মামলা

Spread the love

নাগরিক রিপোর্ট: জাল সনদে চাকুরী নেয়ায় বরিশালের উজিরপুর উপজেলার পৌর শহরে অবস্থিত শেরেবাংলা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুরাইয়া ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মিজানুর রহমান মঙ্গলবার তার বিরুদ্ধে উজিরপুর থানায় মামলাটি দায়ের করেন। সুরাইয়া ইসলাম স্থানীয় আওয়ামীলীগ নেত্রী ও উজিরপুর পৌরসভার সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর।


প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, সুরাইয়া ইসলাম ২০১২ সালের ১৫ মার্চ তার প্রতিষ্ঠানে উদ্ভিদবিজ্ঞান বিষয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পান। তখন তিনি জাতীয় শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের (এনটিআরসি) ২০০৭ সালে অনুষ্ঠিত তৃতীয় শিক্ষক নিবন্ধন পরীক্ষার উত্তীর্নের সনদপত্র দেন।

নিবন্ধন পরীক্ষায় তার রোল নম্বর ৬১১৬০০২৬ এবং রেজিষ্ট্রেন নম্বর ৭০১২২৭২। এনটিআরসি থেকে গত ১১ নভেম্বর জানানো হয়েছে, সুরাইয়া ইসলামের সনদটি জাল। উল্লেখিত রোল ও রেজিষ্ট্রেশন নম্বরের প্রকৃতি সনদধারীর নাম আবুল হাসানাত।


প্রধান শিক্ষক মিজানুর রহমান আরও বলেন, এনটিআরসি থেকে এ তথ্য জানিয়ে সুরাইয়া ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ দেয়া হয়েছে। এ নির্দেশের ভিত্তিতে তিনি মঙ্গলবার উজিরপুর থানায় মামলা দায়ের করেছেন।


উজিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মাহাবুবুর রহমান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, অভিযুক্ত শিক্ষিকাকে গ্রেফতারের চেষ্টা চলছে। শিক্ষিকা সুরাইয়া ইসলামের মুঠোফোন বন্ধ থাকায় এ বিষয়ে তার বক্তব্য জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *