বিজয়ের মাসে শিশুরা শুনলো মুক্তিযুদ্ধের গল্প

Spread the love

নাগরিক রিপোর্ট: বিজয়ের মাসে বরিশালে মুক্তিযুদ্ধের গল্প বলে শিশুদের তৃপ্তি দিয়েছেন বীর মুক্তিযোদ্ধারা। মঙ্গলবার বরিশালে মুক্তিযুদ্ধের গল্প বলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান এসব কথা বলেন।


‘বিজয়ের দিনে নতুনের পথে’- শ্লোগানে বরিশালের যুব সংগঠন দি অডেশাস্ এর আয়োজনে ৪র্থ বারের মত এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কর্মসূচী থেকে পহেলা ডিসেম্বরকে মুক্তিযুদ্ধ দিবস পালনের দাবী জানানো হয়। বিজয়ের মাসের প্রথম দিনে শিশু-কিশোরদের যুদ্ধকালীন ঘটনা, দেশ স্বাধীনের ইতিহাস, যুদ্ধের ভয়াবহ ঘটনা শোনান বীর প্রতিক কেএস মহিউদ্দিন মানিক ও মোঃ রফিকুল ইসলাম।


বরিশাল বদ্ধভূমি সংলগ্ন দিঘি (ত্রিশ গোডাউন) তীরে দি অডেশাস্ এর সভাপতি দুর্জয় সিংহ জয় এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দি অডেশাস্ এর সাবেক সভাপতি সাংবাদিক সাঈদ পান্থ, এ্যালায়েন্স ফর ইয়ুথ এন্ড ডেভলপমেন্ট সমন্বয়ক মনিরুল ইসলাম সোহান। ইনজামুল সাফিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক রিফাত খান।


মুক্তিযুদ্ধের গল্পের অনুষ্ঠানে আগে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, করোনা ভাইরাস ও যুব বিষয়ক প্লাকার্ড প্রর্দশন করা হয়। পরে শহীদের স্বরণে এক মিনিট নিরবতা পালন ও বদ্ধভূমি স্মৃতি ফলকে পুস্পার্ঘ অপর্ণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *