উৎসাহ উদ্দীপনায় মুদাফরগঞ্জ বিদ্যালয় প্লাটিনাম জয়ন্তী অনুষ্ঠিত

Spread the love

নাগরিক ডেস্ক: ব্যপক উৎসাহ উদ্দীপনায় এবং আনন্দঘন পরিবেশে মুদাফরগঞ্জ আ. ন. উচ্চবিদ্যালয় এবং কলেজের প্লাটিনাম জয়ন্তী অনুষ্ঠান পালিত হয়েছে ১২ ডিসেম্বর। গত কয়েকদিন থেকেই এই অনুষ্ঠানকে ঘিরে এলাকার সর্বস্তরে আনন্দ এবং উদ্দীপনা ছিল। প্রতিষ্ঠান এবং পুরো মুদাফরগঞ্জ বাজারকে উৎসবের সাঁজে সজ্জিত করা হয়।

গত তিনদিন লাগাতার মাইকিং, জাতীয় ও স্থানীয় পত্রপত্রিকা এবং সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচারণাও চালানো হয় অনুষ্ঠানে উপস্থিত থাকার আহ্বানে। বর্ণাঢ্য এই অনুষ্ঠান শুরুর নির্দিষ্ট সময়ের পূর্বেই প্রতিষ্ঠান প্রাঙ্গন কানায় কানায় পূর্ণ হয়ে উঠে প্রবীণ এবং নিবীনের উপস্থিতিতে যেখানে বিভিন্ন ব্যাচ প্লাটিনাম জয়ন্তীর জন্য নির্মিত বিশেষ লোগো খচিত আলাদা আলাদা রঙের টি-শার্ট পড়ে উপস্থিত হয়।

ফুলের তোড়া দিয়ে অতিথি বরণের পর পবিত্র ধর্মগ্রথ সমূহ থেকে পাঠ এবং জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানটি এগিয়ে যায় অতিথিবৃন্দের এবং বিভিন্ন ব্যাচের পক্ষে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের বক্তব্যের মধ্য দিয়ে। মার্জিত এবং সাবলীল উপস্থাপনায় প্লাটিনাম জয়ন্তী উদযাপনের এই অনুঠানের মূল চমক ছিল ১৯৪৫ প্রতিষ্ঠিত হওয়ার পর এই যাবত্কালীন বিদায়ী শিক্ষক-শিক্ষিকাদের বিদায়ী সম্মাননা, মৃত শিক্ষকদের মরোনোত্তর সম্মাননা এবং বদলি নেয়া শিক্ষক-শিক্ষিকাদের সম্মাননা প্রদান।

বিদায়ী শিক্ষক-শিক্ষিকারা এইরকম আয়োজন দেখে আবেগতাড়িত হয়ে উঠেন এবং অনেকেই খুশিতে চোখের অশ্রু ছেড়ে দেন। এই সকল বিদায়ী শিক্ষকদের, মৃত শিক্ষকদের প্রতিনিধিদের এবং বদলি নেয়া শিক্ষকদের বিশেষ ভাবে সম্মানিত করা হয় ক্রেস্ট, মানপত্র এবং শাল দিয়ে। প্রাণবন্তকর এই অনুষ্ঠানের ২য় পর্যায়ে ছিল মনোমুগ্ধকর এক সাংস্কৃতিক অনুষ্ঠান।

সুন্দর, সুশৃঙ্খল এবং জমজমাট এই অনুষ্ঠানটি আয়োজনের উদ্যোক্তা প্রতিষ্ঠানের এস.এস.সি ২০০২ ব্যাচকে অতিথিবৃন্দ, প্রাক্তন- বর্তমান সকল শিক্ষক-শিক্ষিকা, এলাকাবাসী, প্রাক্তন-বর্তমান ছাত্রছাত্রী সকলে প্রশংসিত করেন। আয়োজকবৃন্দরা জানান অতিহ্যবাহী এই প্রতিষ্ঠানটি খ্যাতি, গৌরব এবং স্বমহিমায় আবারও জ্ঞানের আলো প্রসার করে জ্যোতি ছড়াবে দেশ এবং বিশ্বময় এটাই তাদের প্রত্যাশা।

অনুষ্ঠানটি এলাকায় মাইলফলক হিসেবে চিহ্নিত থাকবে বলে এলাকার সব স্তরের মানুষ একমত পোষণ করেন। অনুষ্ঠানটি সাফল্য মন্ডিত করার জন্য অনুষ্ঠানে যোগদানকারী থেকে শুরু করে সেচ্ছাসেবীসহ ন্যূনতম অবদান রাখা সকলের প্রতি কৃতজ্ঞতা এবং অশেষ ভালোবাসা প্রকাশ করেছেন অনুষ্ঠান সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *