বরিশালে দেড় হাজার ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

Spread the love

নাগরিক রিপোর্ট: মুজিববর্ষ উপলক্ষে জমি ও ঘর পাচ্ছেন বরিশালের ১ হাজার ৫৫৬ জন হতদরিদ্র পরিবার। শনিবার আনুষ্ঠানিকভাবে ১০০৯ পরিবারের হাতে জমি ও ঘরের মালিকানাপত্র হস্তান্তর করা হবে। অবশিষ্ঠ ৫৪৭ পরিবার আগামী জুনের আগেই এ সুবিধার আওতায় আসবেন।

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, প্রধামন্ত্রী শেখ হাসিনা শনিবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৬৪ জেলায় একযোগে জমি ও ঘরের মালিকানা হস্তান্তর অনুষ্ঠানে অংশগ্রহন করবেন।

জেলা প্রশাসক জানান, জেলার ১০ উপজেলার মধ্যে সদর উপজেলায় ১৫৭ জন, বাকেরগঞ্জে ১২০ জন, মেহেন্দিগঞ্জে ১৫২ জন, উজিরপুরে ৭০ জন, বানারীপাড়ায় ২০০ জন, গৌরনদীতে ২০০ জন, মুলাদীতে ৩০০ জন, বাবুগঞ্জে ১৭০ জন, হিজলায় ৫১ জন, ও আগৈলঝাড়ায় ৩৬ জন হতদরিদ্র পরিবাকে ২ শতাংশ জমির ওপর নির্মিত আধাপাকা একটি ঘর দেয়া হবে। প্রতিটি ঘর নির্মানে ব্যয় হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। এ প্রকল্পে জেলায় মোট ব্যয় হয়েছে ২৬ লক্ষ ৬০ হাজার ৭৬১ টাকা।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, মুজিবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রæদ্ধি হচ্ছে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না”। এ প্রতিশ্রতি বাস্তবায়নের অধীনে ভূমিহীনদের জমি ও ঘর দেয়া হচ্ছে। আগামী জুনে নতুন কার্যক্রম শুরু হবে- যাদের জমি আছে ঘর নাই এমন পরিবারগুলোকে একটি করে ঘর নির্মান করে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *