আধঘণ্টায় খেলো ৩০ কেজি কমলা

Spread the love

নাগরিক ডেস্ক:
বিমানে যাত্রা করতে গেলে বেশ কিছু নিয়ম মেনে চলতে হয়। একজন যাত্রী কতটুকু মালপত্র নিতে পারবেন তা বিমান সংস্থা থেকে ঠিক করে দেয়া হয়। এর বেশি হলে আপনাকে অতিরিক্ত টাকা গুণতে হয়। তেমনই সমস্যায় পড়েন চার চীনা যুবক। বিমানবন্দরে লাগেজের ওজন কমাতে আধঘণ্টায় ৩০ কেজি কমলা খেলে ফেলেন ৪ জন। টনাটি ঘটেছে দক্ষিণ চীনের ইউনান প্রদেশে।

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়, বিমানযাত্রী ওই চার যুবকের মালপত্রের সঙ্গে ছিল একটি বাক্স, যাতে ছিল অনেকগুলো কমলালেবু। সেই লেবুর ওজন হয়েছিল ৩০ কেজি। এটাই ছিল তাদের মালপত্রের মধ্যে বাড়তি। যার জন্য বিমানে তাদের অতিরিক্ত ভাড়া দিতে হতো।

বিমানবন্দরে পৌঁছে তারা জানতে পারেন, তাদের এই মালপত্রের জন্য অতিরিক্ত ৩০০ ইউয়ান (বাংলাদেশি মুদ্রায় প্রায় চার হাজার টাকা) দিতে হবে। যা তারা দিতে ইচ্ছুক ছিলেন না। ফলে তারা লাগেজের ওজন কমানোর সিদ্ধান্ত নেন। আর পরিকল্পনা করা মাত্রই শুরু করেন একের পর এক কমলালেবু খাওয়া। মাত্র আধঘণ্টায় তারা ৩০ কেজি কমলা লেবু খেয়ে ফেলেন। যা দেখে সবাই অবাক হয়ে যান।

ওই যুবকদের মধ্যে ওয়াং নামের একজন জানান, পুরো লেবু শেষ করতে ২০ থেকে ৩০ মিনিট সময় লাগে। তবে পরে তাদের শারীরিক সমস্যা শুরু হয়। মুখে আলসার হয়ে যায় এবং কমলালেবুর প্রতি অরুচিও দেখা দেয়। তিনি জীবনে আর কখনো কমলালেবু খাবেন না বলেও প্রতিজ্ঞা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *