মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শেখ কুতুব’র ইন্তেকাল, কাল দাফন

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন আহমেদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি….. রাজেউন)। মঙ্গলবার সকাল পৌনে ১০টায় ঢাকার ল্যাব এইড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিলো ৭৭ বছর। তিনি ৩ ছেলে এবং ২ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। নানা রোগে আক্রান্ত ছিলেন মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন আহমেদ। কুতুব উদ্দিন আহম্মেদ ১৯৭১ সালে ৯ নম্বর সেক্টরে মেজর এম এ জলিলের নেতৃত্বে স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছিলেন। বুধবার বরিশালে জানাজা শেষে তার দাফনের কথা রয়েছে।

মরহুম শেখ কুতুব উদ্দিন আহমেদ এর পুত্র নগরীর ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাঈদ উদ্দিন আহমেদ মান্না সাংবাদিকদের বলেন, বেশকিছু দিন ধরে বাধ্যর্কজনিত রোগে ভুগছিলেন তার বাবা। গত রবিবার তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিন দুপুরে তাঁকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে ঢাকায় ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে মঙ্গলবার সকাল পৌনে ১০টায় তার মৃত্যু হয়।

তিনি জানান, মঙ্গলবার দুপুরে ঢাকায় প্রথম নামাজে জানাযা সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ১০টায় নগরীর চৌমাথা সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ মাঠে গার্ড অব অনার প্রদর্শন এবং দ্বিতীয় নামাজে জানাযার আয়োজন করা হয়েছে। জানাযা শেষে তার মরদেহ মুসলিম গোরস্থানে দাফন করা হবে।

এদিকে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শেখ কুতুব উদ্দিন আহমেদের মৃত্যুতে মুক্তিযোদ্ধা সংসদ ৭ দিনের শোক কর্মসূচী ঘোষনা করেছে। গভীর শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক এমপি, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *