কেন্দ্রে আর রেজিস্ট্রেশন নয়

Spread the love

নাগরিক ডেস্ক:
করোনাভাইরাসের টিকাদান কেন্দ্রে গিয়ে তাৎক্ষণিক নিবন্ধন সুবিধা বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মাঠ কার্যক্রম ‘পেপারলেস’ করার ঘোষণা অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “করোনার সংক্রমণের হার অনেক কমেছে। আমরা টিকাদান কার্যক্রম শুরু করেছি। এখন পর্যন্ত ১০ লাখের বেশি লোক টিকার জন্য নিবন্ধন করেছেন। প্রায় পৌনে ৩ লাখ লোক অলরেডি ভ্যাকসিনেটেড হয়ে গেছে। আজ (বৃহস্পতিবার) হয়তো ৪ লাখ অতিক্রম করবে।”

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “এখন দেখা যাচ্ছে যারা অনস্পট রেজিস্ট্রেশন করছে তাদের সংখ্যাই বেশি, আর যারা কষ্ট করে রেজিস্ট্রেশন করছে তারা কেন্দ্রেই ঢুকতে পারছে না। যেহেতু আমাদের রেজিস্ট্রেশন অনেক সাকসেসফুলি হচ্ছে, তাই আজ থেকে অনস্পট রেজিস্ট্রেশন আর হবে না। এখন যারা রেজিস্ট্রেশন করে আসবে তাদেরই আমরা ভ্যাকসিন দেবো। ভবিষ্যতে প্রয়োজন হলে আমরা আবার অন-স্পট রেজিস্ট্রেশনের কথা জানাবো।”

জাহিদ মালেক আরো বলেন, “করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়ে নানা ধরনের কথাবার্তা এবং গুঞ্জন ছিল। সব ধরনের কথাবার্তা ভুল প্রমাণ করে ভ্যাকসিনেশন কার্যক্রম চলছে। যারা সবচেয়ে বেশি ভ্যাকসিনের বিরুদ্ধে সোচ্চার ছিল, এখন তারাই আগে গিয়ে ভ্যাকসিন নিচ্ছে। আমরা চাই সুষ্ঠুভাবে ভ্যাকসিন নেওয়া হোক।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *