মেঘনায় মাছ ধরা ট্রলারে দস্যুদের হামলা, আহত-৩

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালের হিজলা উপজেলা সংলগ্ন মেঘনা নদীতে মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে হামলা চালিয়ে জাল ও নগদ টাকা লুট করে নিয়েছে জলদস্যুরা। এসময় জলদস্যুবাহিনীর হামলায় ২ জেলে ও গ্রামবাসীর পিটুনিতে দস্যুদের বহনকারী স্পীডবোট চালক আহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার দিকে উপজেলার পুরাতন হিজলা বন্দর সংলগ্ন নদীতে এই ঘটনা ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হচ্ছেন- শরিয়তপুর জেলার কুচলপট্টির পাঁচকাঠি গ্রামের বাসিন্দা শাহাদাত হোসেন ও আবদুল বেপারী। এছাড়া আহত বোটচালক হলেন, হিজলার বড়জালিয়া ইউনিয়নের বাউশিয়া গ্রামের নাসির উদ্দিন মীর।

ঘটনার শিকার জেলেরা জানান, ভোলার দৌলতখান উপজেলা থেকে মাছ ধরে বাড়ি ফিরছিলেন। তাদের ট্রলার পুরাতন হিজলা বন্দর সংলগ্ন মেঘনা নদীতে পৌঁছালে স্পীডবোট নিয়ে ধাওয়া করে ট্রলারে ওঠে যায় দস্যুবাহিনী। চলন্ত ট্রলারে চড়ে জলদস্যু নুরুল হক রাড়ি কাইল্লা, নেপাল মাল ও মনির হোসেন জেলেদের বেধরক মারধর করতে থাকে। এসময় জেলে ট্রলারটি নিয়ন্ত্রণ হারিয়ে কাইসমা এলাকার একটি চরে উঠে যায়। তখন গ্রামবাসী ডাকাত ডাকাত বলে ধাওয়া দিলে জলদস্যুরা পালিয়ে গেলেও স্পীডবোট চালক নাসির উদ্দিন গণধোলাইয়ের শিকার হন।

দস্যুরা পালিয়ে যাওয়ার সময় ৫০ হাজার টাকা ও মাছ ধরার জাল নিয়ে যায়। আহত স্পীডবোট চালক নাসির জানান, নদীপার হওয়ার জন্য অভিযুক্ত জলদস্যুরা তার স্পীডবোট ভাড়া করেন। বোট মাঝ নদীতে থাকা অবস্থায় একটি মাছ ধরার ট্রলার দেখে তাদের থামতে বললে জেলেরা পালানোর চেষ্টা করে।

হিজলা থানার ওসি অসীম কুমার সিকদার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *