নারী সহকর্মীর সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়ানো সেই ডিসির শাস্তি

Spread the love

নাগরিক ডেস্ক : নারী কর্মচারীর সঙ্গে আপত্তিকর সম্পর্কের ভিডিও ভাইরাল হওয়া জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) আহমেদ কবীরকে শাস্তি দেওয়া হয়েছে। তিনি আর কখনও পদোন্নতি পাবেন না। এ শাস্তি নিশ্চিত করে জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুণ। আজ বৃহস্পতিবার গণমাধ্যমকে তিনি জানান, জামালপুরের ঘটনায় আহমেদ কবীরকে শাস্তিস্বরুপ নিম্নপদে নামিয়ে দেওয়া হয়েছে। তার কখনো পদোন্নতি হবে না। তিনি উপসচিবই থাকবেন।
বিভাগীয় তদন্তে আহমেদ কবীরের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে শাস্তি দিয়ে জারি প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮-এর বিধি ৪(৩)(ক) মোতাবেক গুরুদণ্ড হিসাবে তিন বছরের জন্য নিম্নবেতন গ্রেডে অবনমিতকরণ করা হলো।
আহমেদ কবীর উপসচিব হিসেবে বর্তমানে পঞ্চম গ্রেডে বেতন পান। শাস্তির কারণে এখন থেকে তিনি ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুযায়ী ৬ষ্ঠ গ্রেডের সর্বনিম্ন ধাপের বেতন পাবেন। পঞ্চম গ্রেডে তার মূল বেতন প্রায় ৭০ হাজার টাকা। এখন তিনি মূল বেতন পাবেন ৩৫ হাজার টাকা। সঙ্গে অন্যান্য ভাতা ও সুবিধা পাবেন বলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা গেছে।
২০১৯ সালে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে জামালপুরের তৎকালীন ডিসিকে অফিসের এক নারী সহকর্মীর সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে ব্যবস্থা নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই বছরের ২৫ আগস্ট আহমেদ কবীরকে ওএসডি করা হয়।
খন্দকার সোহেল আহমেদ নামে একটি ফেসবুক আইডি থেকে জেলা প্রশাসকের আপত্তিকর ভিডিওটি পোস্ট করা হয়। যদিও বিষয়টি অস্বীকার করে ঘটনাটি ‘সাজানো’ বলে দাবি করেছিলেন ডিসি আহমেদ কবীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *