‌’ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে’

Spread the love

নাগরিক রিপোর্ট:
বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ছিলো বাঙালীর আন্দোলন সংগ্রামের ভিত্তিমূল। একটি জাতিকে কিভাবে স্বাধীন করতে হবে, কিভাবে অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ভাবে স্বাবলম্বি করে গড়ে তুলতে হবে তার সব কিছুরই দিক নির্দেশনা ছিলো জাতির পিতার ঐতিহাসিক এ ভাষণে। এ ভাষণের গুরুত্বকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। বঙ্গবন্ধু আজীবন স্বপ্ন দেখেছিলেন একটি ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার।

এই স্বপ্নকে বাস্তবে রূপদান করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭ই মার্চ উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এসোসিয়েশনের আলোচনা সভায় এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।


অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো: বাহাউদ্দিন গোলাপের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ববি শিক্ষক সমিতির সভাপতি মো: আরিফ হোসেন, শিক্ষক সমিতির কার্যনির্বাহী সদস্য জ্যোতির্ময় বিশ^াস, অফিসার্স এসোসিয়েশনের সাবেক সভাপতি মো. হুমায়ুন কবীর, অফিসার্স এসোসিয়েশনের সাবেক সাধারন সম্পাদক মোঃ রফিকুল ইসলাম সেরনিয়াবাত প্রমূখ।


এর আগে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ববি উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।


এসময় বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভাগীয় প্রধান, শিক্ষক সমিতির সভাপতি, সাধারন সম্পাদক, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। উপাচার্য মহোদয়ের শ্রদ্ধা নিবেদনের পর বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *