প্রথম আসছেন মালদ্বীপের প্রেসিডেন্ট

Spread the love

নাগরিক ডেস্ক:
বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ-জয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত-বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশ নিতে প্রথম আসছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইবরাহীম মোহম্মদ সোলিহ। তিনি ১৭ মার্চ বাংলাদেশে পৌঁছবেন।

সোলিহ তিন দিনের সফরে বাংলাদেশে আসছেন। তার পরে নেপাল, শ্রীলংকা, ভূটান ও ভারতের রাষ্ট্র ও সরকার প্রধানরা পৃথক সময়সূচি অনুযায়ী আসবেন।

বঙ্গভবনের একজন মুখপাত্র বাসসকে বলেন, ‘রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ওই দিন সকাল ৮টা ২০ মিনিটে হযরত শাহজালাল (রাহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে (এইচআইএসএ) মালদ্বীপের প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানাবেন।

রাষ্ট্রপতি’র প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, সোলিহ বিকেল ৪টা ৩০ মিনিটে তেজগাঁওয়ের জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠানেও যোগ দিবেন। বাংলাদেশের রাষ্ট্রপতিও সেখানে যোগ দিবেন।

নির্ধারিত সফরসূচি অনুযায়ী বাংলাদেশ সফরের অংশ হিসেবে মালদ্বীপের প্রেসিডেন্ট বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনের ক্রেডেনশিয়াল হলে রাষ্ট্রপতির সাথে এক সৌজন্য সাক্ষাত করবেন। তিনি বঙ্গভবনে দর্শণার্থীদের বইয়ে স্বাক্ষর করবেন।

প্রেস সচিব আরো বলেন, এ সময় দুই রাষ্ট্রপ্রধানের উপস্থিতিতে কয়েকটি সমঝোতা স্মারক (এমওইউএস) স্বাক্ষরের কথা রয়েছে।


পরে, মালদ্বীপের প্রেসিডেন্ট বঙ্গভবনের দরবার হল গ্রাউন্ডে বাংলাদেশের রাষ্ট্রপতি আয়োজিত এক নৈশ্যভোজ ও মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *