১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ৯৭৫ টাকা

Spread the love

নাগরিক ডেস্ক:
বেসরকারি পর্যায়ে এলপিজির ১২ কেজি সিলিন্ডারের দাম ৯৭৫ টাকা (মুসকসহ) নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। আর সরকারি পর্যায়ে এলপিজির সাড়ে ১২ কেজি সিলিন্ডারের দাম ৫৯১ টাকা (মুসকসহ) নির্ধারণ করা হয়েছে।

এছাড়া কমিশন প্রতি লিটার অটোগ্যাসের দাম প্রতি লিটার ৪৭ দশমিক ৯২ টাকা নির্ধারণ করেছে। সোমবার বিইআরসি এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্ত ঘোষণা করে। এই দাম আজ থেকে কার্যকর হবে বলেও জানিয়েছে তারা।

এতদিন সরকারিভাবে এলপি গ্যাসের দাম নির্ধারণ করা ছিল না। হাইকোর্টের আদেশ ও বিইআরসি আইনের ২২ (খ) ও ৩৪ ধারা অনুযায়ী গত ১৪ জানুয়ারি এলপিজির দাম নির্ধারণ নিয়ে গণশুনানি করে বিইআরসি।

সংবাদ সম্মেলনে বিইআরসির চেয়ারম্যান মো. আবদুল জলিল বলেন, গণশুনানি শেষে সবকিছু বিচার-বিবেচনা ও দাখিল করা তথ্য যাচাই-বাছাই করে একাধিক সভার মাধ্যমে কমিশন দাম চূড়ান্ত করেছে। এই দাম আজ থেকে কার্যকর হবে। পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত তা বহাল থাকবে।

এক প্রশ্নের জবাবে বিইআরসির চেয়ারম্যান আবদুল জলিল বলেন, দাম সারাদেশে অভিন্ন থাকবে। ভোক্তারা বাড়তি দাম দেবেন না। কমিশনের আদেশ বাস্তবায়ন করতে লাইসেন্সধারীরা বাধ্য। তা না হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *