রোজিনাকে হেনস্থায় বিক্ষুব্ধ বরিশালের সাংবাদিক সমাজ

Spread the love

নাগরিক রিপোর্ট:
অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ে ৫ ঘন্টা আটকে রেখে হেনস্থা ও মামলার প্রতিবাদে বরিশালে মঙ্গলবার মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে এ কর্মসুচী পালিত হয়। ইতোমধ্যে বিভিন্ন সংগঠন কর্মসুচী ঘোষনাও করেছেন। অনৈকটা বিক্ষুব্ধ হয়ে উঠেছেন বরিশালের সাংবাদিক সমাজ।


রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাসের সভাপত্বিতে ও সাবেক সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদারের সঞ্চালনায় দুপুরে নগরীর অশ্বীনি কুমার টাউন হলে এ মানবন্ধন সর্বস্তরের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


মানববন্ধনে বক্তব্য রাখেন প্রথম আলোর বরিশালের নিজস্ব প্রতিবেদক এম জসীম উদ্দীন, ডেইলি স্টারের বরিশাল প্রতিনিধি সুশান্ত ঘোষ, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মিথুন সাহা, ইন্ডিপেন্ডেট টেলিভিশনের মুরাদ আহমেদ, আর টিভির বরিশাল আলী খান জসিম প্রমূখ।


বক্তরা রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার চেয়ে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবী জানান । রোজিনাকে হেনস্তা করার পেছনে দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তিও দাবী জানার তারা।


মানববন্ধন শেষে অশ্বীনি কুমার টাউন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এদিকে সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে বুধবার বরিশাল প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচী ঘোষনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *