লঞ্চের কেবিনে তরুনীকে ধর্ষণ, মামলা

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালের মেহেন্দিগঞ্জ থেকে ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চের কেবিনে এক তরুনীকে (২০) একাধিকবার ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। বুধবার রাতে নির্যাতনের শিকার ওই তরুনী বাদী হয়ে হিজলা থানায় মামলা করেন। আদালতে জবানবন্দি ও মেডিকেল পরীক্ষার জন্য ওই তরুনীকে বৃহস্পতিবার হিজলা থেকে বরিশালে আনা হয়েছে। ঘটনার শিকার তরুনী ঢাকায় একটি বাসায় গৃহকর্মীর কাজ করেন। তার বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জে।


পুলিশ জানিয়েছে, ধর্ষনের অভিযোগে দায়ের করা মামলায় মেহেন্দিগঞ্জ উপজেলার বিদ্যানন্দনপুর ইউনিয়নের মাধবরায় গ্রামের খলিল হাওলাদারের ছেলে মাইদুল ইসলামকে(২৮) আসামি করা হয়েছে। তিনি ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানের গাড়ি চালক।


জানা গেছে, ধর্ষনের শিকার তরুনী ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরে যেতে গত শনিবার মেহেন্দিগঞ্জের ভাষানচর থেকে এমভি রাজহংস-১০ নামে লঞ্চে উঠেন। তিনি ওই লঞ্চের দ্বিতীয় তলার ডেকের যাত্রী ছিলেন। অন্যদিকে ওই দিন একই লঞ্চে কেবিনে করে ঢাকা যাচ্ছিলেন অভিযুক্ত মাইদুল ইসলাম। পরে মাইদুল তার কাছে এসে কথা বলা শুরু করেন। একপর্যায়ে তরুনীকে ফুসলিয়ে কেবিনে নিয়ে যায়। সেখানে কুপ্রস্তাব দেন মাইদুল। তবে তরুনী রাজি না হলে মাইদুলের গ্রামের বাড়ি তার নামে লিখে দেয়ার কথা বলেন। বিয়ের প্রস্তাবে তরুনীর মন গলতে শুরু করে।


কেবিনে রাতভর ওই তরুনীকে একাধিকবার ধর্ষণ করেন মাইদুল। তরুনী সকালে ঘুম থেকে উঠে দেখেন ঢাকার সদরঘাটে লঞ্চ পৌছে গেছে। তবে মাইদুল কেবিনে নেই। মাইদুলকে অনেক খোজাখুজির পর না পেয়ে তরুনী লঞ্চ থেকে নেমে যান। ঢাকায় মাইদুলের সন্ধান না পেয়ে তরুনী গ্রামে ফিরে আসেন।


গত সোমবার গ্রামে গিয়ে তরুনী মাইদুলের বাড়িতে যান। মাইদুলকে না পেয়ে তার বাবা খলিল হাওলাদারকে বিষয়টি জানান তরুনী। তবে সব কথা শুনে উল্টো তরুনীর ওপর ক্ষিপ্ত হন মাইদুলের বাবা খলিল হাওলাদার। এসময় তরুনী মাইদুলের বিরুদ্ধে মামলার করার কথা জানালে খলিল হাওলাদার তাকে ১০ হাজার টাকা দেয়ার কথা বলেন। তবে ওই প্রস্তাব প্রত্যাখান করে মাইদুলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে হিজলা থানায় বুধবার রাতে ১১টায় মামলা দায়ের করেন তরুনী।


এব্যপারে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদার জানান, ধর্ষনের অভিযোগে ওইু তরুনী মাইদুলের বিরুদ্ধে মামলা করেছে। মাইদুল আতœগোপনে রয়েছে। তাকে আটকের চেস্টা চলছে। তিনি বলেন, তরুনীকে আদালতে জবানবন্দি ও মেডিকেল পরীক্ষার জন্য বৃহস্পতিবার বরিশালে আনা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *