এমপি পংকজ বিরোধী আ’লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালের হিজলা উপজেলায় স্থানীয় সংসদ সদস্য (এমপি) পংকজ দেবনাথের গাড়িতে হামলার ঘটনায় উপজেলা আওয়ামীলীগের ২৪ নেতাকর্মীর নামোল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। এমপি পংকজ নাথের অনুসারী উপজেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক ইব্রাহিম সরদার বাদী হয়ে বুধবার রাতে মামলাটি দায়ের করেছেন। মামলার আসামী সকলে এমপি পংকজ নাথ বিরোধী গ্রæপের আ’লীগ নেতাকর্মী। এমপি পংকজ নাথ ইউপি নির্বাচনে নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায় নেতাকর্মীরা হামলা করেছে বলে দাবী এমপি বিরোধীদের। জানা গেছে, দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার পরবর্তী করোনীয় পদক্ষেপ নিতে সভায় বসছেন ক্ষুব্ধ হিজলা আ’লীগের নেতৃবৃন্দ।


মঙ্গলবার রাত ৯টার দিকে হিজলা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে হামলার পর পুলিশী অভিযানে ৫ জন আওয়ামীলীগ নেতাকর্মী গ্রেফতার হন। বৃহস্পতিবার তারা আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছেন।


হিজলা থানার অফিসার ইনচার্জ অসীম কুমার সিকদার মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার রাতে অনাকাংক্ষিত ঘটনার পর ৫ জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। তবে তারা জামিনে মুক্তি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু সিকদার।


মুক্তি পাওয়া আওয়ামীলীগ নেতাকর্মীরা হচ্ছেন- হিজলা উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক সৈয়দ মঞ্জুর মোর্শেদ টিটু, ছাত্রলীগের সাবেক সহ সভাপাতি হেলাল উদ্দিন সিকদার, ছাত্রলীগ কর্মী কাওছার, বড়জালিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বর প্রার্থী মোহাম্মদ আলী ও ২ নম্বর ওয়ার্ড মেম্বর প্রার্থী মাহিন দেওয়ান।


উল্লেখিত ৫ জন ছাড়াও হিজলা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সৈয়দ তানভীর, কৃষক লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন ও যুবলীগ নেতা কামরুজ্জামান সাইলু, বড়জালিয়া ইউনিয়নের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী এনায়েত হোসেন হাওলদারের ছেলে বিধান হাওলাদারসহ ২৪ জন আওয়ামীলীগ নেতাকর্মী ওই মামলার আসামী বলে জানা গেছে।


মামলায় শ্রমিক লীগ নেত ইব্রাহিম সরদার অভিযোগ করেছেন, পূর্ব বিরোধের জের ধরে মঙ্গলবার রাত ৯টার দিকে আওয়ামীলীগ কার্যালয়ের সামনে আসামীরা তাকে মারধর করে নগদ ৪২ হাজার টাকা ও দামী মোবাইল সেট নিয়ে গেছে। এসময় এমপি পংকজ নাথের গাড়ির বহর ঘটনাস্থল দিয়ে যাওয়ার সময় আসামীদের নিক্ষেপ করা একটি ইট পড়ে গাড়ির গøাস ভেঙ্গে যায়।


তবে বড়জালিয়া ইউনিয়নে নৌকার প্রার্থী এনায়েত হোসেন হাওলাদার বলেন, মঙ্গলবার বিকালে এমপি পংকজ নাথ বড়জালিয়া ইউনিয়নে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী শাহাবুদ্দিন পন্ডিতের পক্ষে ভোট চেয়েছেন। এমপি পংকজ রাতে হিজলা থেকে মেহেন্দিগঞ্জ ফেরার সময় আওয়ামীলীগ কার্যালয় অতিক্রম করার সময় নৌকার ক্ষুদ্ধ নেতাকর্মীরা তার গাড়িতে হামলা করেছে।
একই কথা জানিয়ে হিজলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু সিকদার বলেন, গ্রেফতারকৃত দলের নেতাকর্মীরা গতকাল আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছেন। এ নিয়ে দলের ক্ষোভ রয়েছে। উপজেলা আওয়ামীলীগ সভা করে মামলার বিরুদ্ধে পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি।


প্রসঙ্গত, হিজলা উপজেলায় বড়জালিয়া, মেমানিয়া, হরিনাথপুর ও গুয়াবাড়িয়া ইউনিয়নে আগামী ২১ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। বড়জালিয়ায় উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক শাহাবুদ্দিন পন্ডিত (চশমা), মেমানিয়ায় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাষ্টার নাসির উদ্দিন (আনারস) ও হরিনাথপুরে ইউনিযন আওয়ামীলীগের সাধারন সম্পাদক তৌফিকুর রহমান (ঘোড়া) এমপি পংকজ নাথের প্রত্যক্ষ সমর্থনে নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বলে অভিযোগ এমপি বিরোধীদের।


বরিশাল-৪ (মেহেন্দিগঞ্জ-হিজলা) আসনে আওয়ামীলীগে কয়েক বছর যাবত সংসদ সদস্য পংকজ নাথের পক্ষে ও বিপক্ষে দুটি গ্রæপ সক্রিয়। গত ১০ এপ্রিল থেকে এ পর্যন্ত চারজন খুন হয়েছেন দুইপক্ষের বিরোধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *