সুদ ব্যবসায়ীদের উৎপাতে বিষ পানে চাষির আত্মহত্যা চেষ্টা

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালের গৌরনদীতে সুদ ব্যবসায়ীর উৎপাত ও লাঞ্চনা সইতে না পেরে কীটনাশক পানে জুগল ষোম (৪৬) নামে এক পান চাষি আত্মহত্যার চেষ্টা করেছে। শুক্রবার রাত ৯টার দিকে উপজেলার মাহিলাড়া ইউনিয়নের জঙ্গলপট্টি গ্রামে এ ঘটনা ঘটে। গুরুতর অসুস্থ অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


চিকিৎসাধীন পান চাষির স্ত্রী কবিতা ষোম (৩৫) বলেন, গত গত বছর তার স্বামী জুগল ষোম স্থানীয় গ্রাম্য সমিতির কাছ থেকে ৩০ হাজার টাকা, নির্মল দে’র কাছ থেকে ১ লাখ টাকা, বাদল রায়ের কাছ থেকে ৩০ হাজার টাকা, বাদল করের কাছ থেকে ৫০ হাজার টাকাসহ কয়েকজন সুদী ব্যবসায়ীর কাছ থেকে ৪ লক্ষাধিক টাকা সুদে আনে। সুদী ব্যবসায়ীদের টাকা দিতে গিয়ে স্বামী ঋণে ও সুদে জর্জরিত হয়ে পড়েছে।


তিনি বলেন, ওই সুদখোররা প্রায়ই আমাদের বাড়িতে এসে সুদের টাকা দাবি করে না পেয়ে উৎপাত করে আমাদের লাঞ্চনা করে আসছে। সুদখোর মহাজন বাদল রায়সহ ২/৩ জনে শুক্রবার রাত ৯টার দিকে আমাদের বাড়িতে এসে দাবিকৃত সুদের টাকা না পেয়ে উৎপাত করে স্বামীসহ আমাদেরকে অশ্লীল ভাষায় গালীগালাজ করতে থাকে। তখন আমার স্বামী ঘরে রাখা পান বরজের বিষ নিয়ে বাদল রায়ের সামনে বসেই বিষ পান করে অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষনিক আমরা তাকে (জুগল) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করি।


অভিযুক্ত বাদল রায় অভিযোগ অস্বীকার করে বলেন, আমার কাছ থেকে জুগল ৮৪ হাজার টাকা ধানের উপর নিয়েছে। টাকার জন্য তাকে চাঁপ দিয়েছি।


এব্যাপারে গৌরনদী মডেল থানার ওসি আফজাল হোসেন বলেন, এ ঘটনা কিছুই জানেন না। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *