বাসদের বিক্ষোভ মিছিলে আ’লীগের দুই সহদরের হামলা

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল নগরীতে সড়ক সংস্কারের দাবীতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) বিক্ষোভ মিছিলে দুই সহোদর মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনির মোল্লা ও ওয়ার্ড কাউন্সিলর জাকির মোল্লার নেতৃত্বে করা হামলা করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১২টার দিকে নগরীর রূপাতলী বাস টার্মিনাল সংলগ্ন গোল চত্বরে এ হামলা হয়। পূর্ব ঘোষনা অনুযায়ী বাসদ সেখানে বিক্ষোভ কর্মসূচী পালন করতে গিয়েছিল। হামলাকারী মনির মোল্লা ও ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির মোল্লা ওই এলাকার স্থানীয় বাসিন্দা।


জেলা বাসদের সদস্য সচিব ডা. মণীষা চক্রবতী জানান, রূপাতলী-সাগরদী এলাকায় সড়ক ও ড্রেন সংস্কার এবং জলাবদ্ধতা নিরসনের দাবীতে পূর্ব কর্মসূচী অনুযায়ী গতকাল বেলা ১২টার দিকে রূপাতলী বাস টার্মিনাল সংলগ্ন গোল চত্বরে সমাবেশ শুরু করেন। সমাবেশ শুরুর পর পরই মনির মোল্লা ও জাকির মোল্লার নেতৃত্বে ১০-১২ জন এসে সমাবেশে হামলা করে এবং ব্যানার কেড়ে নেয়। হামলায় ছাত্রফ্রন্ট নেতা সাইফুল ইসলাম, শ্রমিক ফ্রন্ট নেতা শহিদুল ইসলামসহ ১০ জন আহত হয়েছে।


তিনি জানান, হামলা উপেক্ষা করে বাসদ নেতাকর্মীরা পূনরায় সংগঠিত হয়ে সেখানে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে। বাসদের অন্যান নেতৃবৃন্দ সমাবেশে বক্তৃতা করেন। রূপাতলীতে হামলার প্রতিবাদে বাসদ মঙ্গলবার দুপুরে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে প্রতিবাদ সমাবেশ করবে।


হামলার অভিযোগ প্রসঙ্গে ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামীলীগ নেতা জাকির মোল্লা সাংবাদিকদের বলেন, তাদের বাড়ি সংলগ্ন সড়কটি সংস্কার কাজ কিছুদিন আগে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ উদ্বোধন করেছেন। ঠিকাদার এখনও কাজ শুরু করেননি।

বাসদ নেতাকর্মীরা সোমবার সকালে তার (কাউন্সিলর জাকির) বাসার সামনে অবস্থান নিয়ে সড়ক সংস্কারের দাবী জানিয়ে সমাবেশ শুরু করে। এসময় তিনি ও তার ভাই মনির মোল্লা গিয়ে তাদের সমাবেশ করতে নিষেধ করেন। তবে হামলা হয়নি বলে দাবী করেন কাউন্সিলর জাকির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *