মহাসড়কে অটোরিকশা শ্রমিকদের বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালে ব্যাটারিচালিত অটোরিকশার বিরুদ্ধে গণহারে মামলার বিরুদ্ধে প্রতিবাদ করায় শ্রমিকদের ট্রাফিক পুলিশ মারধর করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অটোরিকশা শ্রমিকেরা বৃহস্পতিবার রাতে নগরীর চৌমাথা এলাকায় বরিশাল-ঢাকা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে।

একপর্যায়ে তারা সড়ক অবরোধ করলে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
অটোরিকশা শ্রমিকেরা জানিয়েছে, চলমান লকডাউনের ৮দিন অতিবাহিত হলেও অটোরিকশা শ্রমিকদের ন্যূনতম কোনো ত্রাণ সরকারের পক্ষ থেকে দেওয়া হয়নি। ক্ষুদার যাতনায় শ্রমিকেরা রিকশা নিয়ে রাস্তায় নামলে গণহারে মামলা দেওয়া হচ্ছে। এর প্রতিবাদ করলে মারধরও করা হয়।


শ্রমিকদের সড়ক অবরোধ কর্মসূচিতে নেতৃত্ব দেওয়া বাসদ বরিশাল শাখার সদস্যসচিব মনীষা চক্রবর্তী জানান, এখন পর্যন্ত লকডাউনে অন্তত এক হাজারের বেশি অটোরিকশায় মামলা দেওয়াসহ তার কেটে দিয়েছে ট্রাফিক বিভাগ। এসব ঘটনায় প্রতিবাদ করায় শ্রমিকদের মারধরও করা হচ্ছে। বৃহস্পতিবার রাতে চৌমাথা এলাকায় ট্রাফিক পুলিশ কয়েকটি অটোরিকশায় মামলা দিয়েছে।


এর প্রতিবাদ করায় শ্রমিকদের ওপর পুলিশ হামলা করেছে। এই হামলার প্রতিবাদ ও ব্যাটারিচালিত অটোরিকশা চালু রাখার দাবিতে সড়ক অবরোধ করেছে শ্রমিকেরা। তাদের এই দাবি মেনে না নিলে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন, বাসদ নেত্রী।


বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিক্ষুব্ধদের শান্ত করে দ্রæত যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *