বরিশালে করোনা ও উপসর্গে আরও ১১ জনের মৃত্যু

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশাল বিভাগে একদিনে করোনায় আক্রান্ত ও উপসর্গে আরও ১১ জন মারা গেছেন। তারমধ্যে করোনায় আক্রান্ত হয়ে এবং অপর ৬ জন মারা গেছেন উপসর্গে। একই সময়ের মধ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭০ জন। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর শনিবার সকাল ৮টা থেকে আগের ২৪ ঘন্টার হিসাবে এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে বরিশালে ৩ জন এবং বরগুনা ও ঝালকাঠীতে ১জন করে মারা গেছেন। একই সময়ে বিভাগের ছয় জেলায় ৫৬৭ জনের নমুনা পরীক্ষায় ১৭০ জন করোনা পজিটিভ শনাক্ত হন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৯ দশমিক ৯৮ ভাগ।

বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের তথ্য প্রদানকারী কর্মকর্তা জাকারিয়া খান স্বপন জানান, হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৬ জন মারা গেছেন। তিনি আরও জানান, আরটি পিসিআর ল্যাবে ২০১ জনের নমুনা পরীক্ষায় ৬২ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ৩০ দশমিক ৮৪ ভাগ।

সর্বাধিক ৯৩ জন পজিটিভ শনাক্ত হয়েছেন ভোলা জেলায়। নমুনা পরীক্ষা করা হয় ২৯০ জনের। শনাক্তের হার ৩২ দশমিক ০৭ ভাগ। ঝালকাঠীতে সর্বনি¤œ ১ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। জেলায় নমুনা পরীক্ষা করা হয় ৫ জনের। জেলাতে শনাক্তের হার ২০ ভাগ।

শনাক্তের হার সবচেয়ে বেশী পিরোজপুর জেলাতে ৩৩ দশমিক ৩৩ ভাগ। জেলায় ২১ জনের নমুনা পরীক্ষা করা হলে ৭ জন পজিটিভ শনাক্ত হন। পটুয়াখালীতে ২০ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয় ৬৫ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩০ দশমিক ৭৭ ভাগ।

বরিশাল ও বরগুনায় শনাক্তের হার যথাক্রমে ২৮ দশমিক ৮৩ এবং ৮ দশমিক ৭০ ভাগ। বরিশালে ১৬৩ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জন এবং বরগুনায় ২৩ জনের নমুনা পরীক্ষায় ২ জন পজিটিভ শনাক্ত হয়েছেন।

শেবাচিম হাসপতাল সুত্রে জানা গেছে, হাসপাতালের ৩০০ শয্যার করোনা ইউনিটে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ১৯৯ জন রোগী চিকিৎসাধীন আছেন। তারমধ্যে করোনা পজিটিভ শনাক্ত ৬০ জন।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *