মেহেন্দিগঞ্জের স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য (টিএইচও) কর্মকর্তা ডা. এস.এম রমিজ আহম্মেদ ও তার ব্যক্তিগত গাড়ির চালক ফরহাদ হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন এক সাংবাদিক। বরিশাল থেকে প্রকাশিত দৈনিক আজকের বার্তা’র মেহেন্দিগঞ্জ উপজেলা প্রতিনিধি মনিরুল ইসলাম দেওয়ান সোমবার বরিশাল সাইবার ট্রাইবুনালে মামলাটি দায়ের করেন। বিচারক মো. গোলাম ফারুক মামলার অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য পুলিশ ব্যুরো ইনভেষ্টিগেশন অব বাংলাদেশকে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন।
মনির দেওয়ান মামলায় অভিযোগ করেছেন, টিএইচও ডা. রমিজ উদ্দিন মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পর নানা অনিয়ম- দূর্নীতি করে আসছেন। তিনি হাসপাতালের জরুরী বিভাগে রোগী দেখে টাকা আদায় করেন এবং হাসপাতালে দায়িত্ব পালনের সময়ে বাইরে ক্লিনিকে গিয়ে রোগী দেখেন। গত ২২ এপ্রিল থেকে ২৯ এপ্রিল জাতীয় পুষ্টি সপ্তাহ পালন না করে সরকারি বরাদ্ধের টাকা আত্মসাতের চেস্টা চালান টিএইচও।
এসব বিষয়ে তিনি (মনির) আজকের বার্তায় সংবাদ প্রকাশ করে তার ফেসবুক আইডিতে আপলোড করেন। এতে ক্ষিপ্ত হয়ে ডা. রমিজ ও তার গাড়ির চালক ফরহাদ হোসেন ফেসবুকে নানা কুরুচিপূর্ন মন্তব্য করেন। রাইফা রিমু নামে ফেসবুকে একটি ফেক আইডি খুলে সাংবাদিকতা পেশা সম্পর্কে কুরুচিপূর্ন মন্তব্য করেন ডা. রমিজ। এমনকি হাসপাতালের প্রধান ফটকে সাংবাদিক মনিরকে চাঁদাবাজ উল্লেখ করে একটি ব্যানার টানিয়ে দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *