করোনার উপসর্গ থাকলে স্কুলে আসা যাবে না

Spread the love

নাগরিক ডেস্ক:
সেপ্টেম্বর থেকে খুলেছে দেশের সব স্কুল-কলেজ। তবে সংক্রমণের কারণে আবার যেনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ না হয় সে জন্য কোন শিক্ষার্থীর বিন্দুমাত্র করোনার উপসর্গ থাকলে সে শিক্ষার্থীকে স্কুলে পাঠানো যাবে না। এছাড়া তাৎক্ষণিকভাবে অভিভাবকদের এ বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠান ও সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগের তাগিদ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ডা. জোহরা বেগম কাজী ফাউন্ডেশনের উদ্যোগে স্মারক গ্রন্থ প্রকাশ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের সবাইকে চোখ-কান খোলা রাখতে হবে। আমরা অভিভাবকদের বলেছি, কোনো শিক্ষার্থীর বিন্দু পরিমাণ উপসর্গও যদি থাকে বা তার বাড়িতে কারও উপসর্গ থাকে, তাহলে শিক্ষার্থীকে স্কুলে পাঠানো যাবে না। কোনো শিক্ষার্থীর মাঝে যদি বিন্দুমাত্র করোনার উপসর্গ দেখা দেয় অভিভাবকেরা যেন সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে বিষয়টি অবগত করেন। শিক্ষক এবং সংশ্লিষ্ট দায়িত্বরতদের এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া আছে।

করোনায় আক্রান্ত হয়ে মানিকগঞ্জে এক শিক্ষার্থী মারা যাওয়ার বিষয়ে শিক্ষামন্ত্রীকে প্রশ্ন করা হলে দীপু মনি বলেন, ওই শিক্ষার্থীর বিষয় আমরা খোঁজ নিয়েছি। তার সহপাঠীদের করোনা পরীক্ষা করা হয়েছে। সবারই রিপোর্ট নেগেটিভ এসেছে। বিষয়টি আমাদের সার্বক্ষণিক তদারকিতে আছে।

মন্ত্রী আরও বলেন, করোনা এমন একটি ভাইরাস যে কেউ, যেকোনো সময়, যেকোনো স্থানে আক্রান্ত হতে পারে। এ বিষয়ে আমাদের মনিটরিং কার্যক্রম অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *