ঘরের শত্রু মোকাবিলায় প্রধানমন্ত্রীকে সতর্ক!

Spread the love

নাগরিক ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, শুধু বাইরের শত্রুই নয়, ঘরের শত্রু ঘরকাটা ইঁদুর-উইপোকাদের মোকাবিলায় সতর্ক হোন, প্রস্তুত হোন।

শুক্রবার জাসদের জাতীয় কমিটির দুই দিনব্যাপী সভায় এ সব কথা বলেন তিনি। শহীদ কর্নেল তাহের মিলনায়তনে সভা অনুষ্ঠিত হয়।

সভায় ক্ষমতাসীন জোটের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলের এ সভাপতি বলেন, শত্রুদের ষড়যন্ত্র এবং বন্ধুদের সমালোচনার পার্থক্য সরকার ও প্রধানমন্ত্রীকে বুঝতে হবে।

হাসানুল হক ইনু বলেন, একদিকে বিএনপি তাদের পুরোনো সঙ্গী জামায়াত-জঙ্গিদের সঙ্গে নিয়ে অসাংবিধানিক সরকার আনার অস্বাভাবিক রাজনীতির পথে থেকেই নতুন করে জল ঘোলা করা শুরু করেছে। সরকার প্রশাসনিক ও আইনগতভাবে জঙ্গিদের কাবু করলেও জঙ্গিদের বিরুদ্ধে সর্বব্যাপী রাজনৈতিক লড়াইয়ের ঘাটতির কারণে জঙ্গিবাদের উৎপাদন ও পুনরুৎপাদন অব্যাহত রয়েছে। জঙ্গিবাদীরা বাংলাদেশ রাষ্ট্র-সংবিধান-মুক্তিযুদ্ধকে চ্যালেঞ্জ করছে। অন্যদিকে সরকার-প্রশাসনের চারদিকে দুর্নীতির চোরাবালি তৈরি হয়েছে।

তিনি বলেন, দুর্নীতির সিন্ডিকেট সরকারকে ঘিরে ফেলছে। গুন্ডাতন্ত্রের দাপট চলছে। জাতীয় অর্থনীতির সক্ষমতা বৃদ্ধি এবং এত উন্নয়নের পরও নীতি-কাঠামোগত দুর্বলতা এবং মুক্তবাজার অর্থনীতির মোহ থেকে বের হতে না পারায় সামাজিক-অর্থনৈতিক বৈষম্য ভয়ংকরভাবে বেড়েই চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *