সুরভী লঞ্চ থেকে নারী’র লাশ উদ্ধার: সঙ্গী লাপাত্তা

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ ঢাকা থেকে বরিশালে আসা সুরভী- ৮ লঞ্চের কেবিন থেকে এক নারী যাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে লঞ্চটি বরিশাল নৌ বন্দরে পৌছার পর সকাল ৮টার দিকে কেবিনে নারীর লাশ পাওয়া যায়। তার আগেই পালিয়ে গেছে ওই নারীর সঙ্গে থাকা পুরুষ যাত্রী। তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারনা করছে।
নিহত যাত্রীর নাম আখি আক্তার (২৯)। তিনি নারায়গঞ্জে আদমজী ইপিজেড এলাকায় অনন্তা অ্যাপারেন্স লিমিটেড নামক একটি গার্মেন্টর্স প্রতিষ্ঠানে চাকুরী করতেন। তার বাড়ি বাকেরগঞ্জ উপজেলার বড়পুইয়াউটা গ্রামে।
আখির বাবা বজলু বেপারী জানান, তার মেয়ে নারায়নগঞ্জে মিজান নামক এক যুবককে বিয়ে করেছিল। তাদের ২ বছর বয়সী একটি সন্তান রয়েছে। এ দম্পতির পারিবারিক কলহ থাকায় সন্তানটি বাকেরগঞ্জে নানা বাড়িতে থাকতো। বজলু বেপারী আরো জানান, ভোটার আইডি কার্ড নেয়ার জন্য আখি একা বরিশালে আসার কথা ছিল।
সুরভী-৮ লঞ্চের সুপারভাইজার মেজবাহউদ্দিন জানান, লঞ্চের নিচতলায় পেছনের দিকে কর্মচারীদের জন্য সংরক্ষিত একটি কেবিন ৬শ টাকা ভাড়া নিয়েছিলো নিহত নারী ও তার সঙ্গে থাকা এক পুরুষ যাত্রী। গতকাল প্রত্যুষে লঞ্চ বরিশালে পৌছলেও ওই কেবিনের যাত্রীরা বের না হওয়ায় কর্মচারীরা চেকিংয়ে যান। তারা দেখতে পান কেবিনের দরজায় বাহির থেকে সিটকানি দেয়া। দরজা খুলে দেখতে পান বিছানায় শোয়া অবস্থায় আছে নারী যাত্রী। তাকে ডাকাডাকি করেও সারা না পাওয়ায় পুলিশ খবর দেয়া হয়। পুলিশ এসে নারীর মৃত্যু নিশ্চিত হয়ে ময়না তদন্তের জন্য মৃতদেহ মর্গে পাঠিয়েছে।
কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম জানান, মৃত আখি আক্তারের গলায় একাধিক নখের আচর রয়েছে। ধারনা করা হচ্ছে তাকে শ্বাসরোধ করে হত্যার পর সঙ্গে থাকা পুরুষ যাত্রী পালিয়েছে। লঞ্চের সিসিটিভি ক্যামেরায় ফুটেজ সংগ্রহ তার পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *