বরিশালে লোক সংস্কৃতি উৎসব শুরু

Spread the love

নাগরিক ডেস্ক:
প্রাণঘাতী করোনায় স্থবির থাকা সাংস্কৃতিক অঙ্গনকে উজ্জীবিত করতে বরিশালে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী জেলা লোক সংস্কৃতিক অনুষ্ঠান। জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বৃহস্পতিবার রাতে এ উৎসবের উদ্বোধন করেন। জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এ উৎসব শুরু হয়েছে।

এসময় জেলা প্রশাসক জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে বেলুন ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। প্রথম দিনের জেলা লোক উৎস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন পিপিএম, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক, সংস্কৃতি জন সৈয়দ দুলাল, জেলা কালচারাল অফিসার হাসান রশিদ মাকসুদ প্রমূখ।

জানা গেছে, প্রথম দিনের অনুষ্ঠান মালায় ছিলো আলোচনা ও কবিগান রয়ানি পরিবেশনা। শুরুতে মুরাদুজ্জামান খানের পরিচালনায় উদ্বোধনী নিত্য পরে সংক্ষিপ্ত এক আলোচনা শেষে কবিগান রয়ানি পরিবেশনা করা হয়। শুক্রবার দ্বিতীয় দিনের পরিবেশনায় ছিল তৃণমূল মানুষের জন্য শিল্প সংস্কৃতি আলোচনা সভা ও বাউলগান পরিবেশন।

লোক সংস্কৃতিক অনুষ্ঠানের তৃতীয় দিনে আজ শনিবার রয়েছে টেনজিবল ইনটেজিবল কালচারাল হেরিটেজ আলোচনা সভা ও জারীগান পরিবেশনা। জেলা কালচারাল অফিসার হাসান রশিদ মাকসুদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। বিশেষ অতিথি থাকবেন সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি নজুমল হোসেন আকাশ, সংস্কৃতিজন শুভংকর চক্রবর্তী, পাপিয়া জেসমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *