স্কুলছাত্র সাকিবের খুনীদের বিচার দাবী সহপাঠীদের

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের রাজাচর মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির মেধাবী ছাত্র সাকিব খানকে (১৫) হত্যার প্রতিবাদ এবং হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকেরা মানববন্ধন ও সমাবেশ করেছেন। শনিবার দুপুরে রাজাচর এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।
রাজাচর মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র সাকিব গত ৫ অক্টোবর বাড়ি থেকে নিখোঁজ হয়। পরদিন বাড়ি থেকে এক কিলোমিটার দূরে একটি কলাবাগানের মধ্যে তার লাশ পাওয়া যায়। ৭ অক্টোবর ময়না তদন্ত শেষে সাকিবের লাশ দাফন হয়।
সাকিব চরমোনাই ইউনিয়নের রাজাচর গ্রামের দুধ বিক্রেতা আনোয়ার হোসেনের ছেলে। দুই ভাই এক বোনের মধ্যে সাকিব মেঝ।
পরিবারের দাবি সাকিবকে হত্যার পর দুবৃত্তরা কলাবাগানে তার লাশ ফেলে যায়। এ ঘটনায় ৭ অক্টোবর সাকিবের দিনমজুর বাবা বাদি হয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা করেন। তবে এ ঘটনার পর চারদিন অতিবাহিত হলেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ ।
শনিবার দুপুরে রাজারচর এলাকায় মানববন্ধন ও সমাবেশের আয়োজন করেন রাজাচর মাধ্যমিক ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থীরা। মানববন্ধনে বক্তারা অবিলম্বে সাকিব হত্যাকারীদের শনাক্ত করে খুনীদের গ্রেপ্তারের দাবি জানান।
মানববন্ধন চলাকলে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন, স্থানীয় অভিভাবক মো. রাজ্জাক খান, নিহত স্কুলছাত্র সাকিব খানের বাবা আনোয়ার খান, কবির হাওলাদার, রাজারচর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদ, রাজারচর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মতিউর রহমান এবং রাজারচর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদ উদ্দিন খান।
এ বিষয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম সমকালকে বলেন, বিষয়টি গভীরভাবে তদন্ত করা হচ্ছে । আশাকরি শিগগিরই এ ঘটনার আসল কারণ উদঘাটন হবে এবং ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা যাবে। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *