‘সাম্প্রদায়িক বিষবাস্প ছড়িয়ে ক্ষমতায় যেতে চায় বিএনপি’

Spread the love

নাগরিক রিপোর্ট:
আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন বলেন, বিএনপি একটি সাম্প্রদায়িক রাজনৈতিক দল। তারা মুখে মুক্তিযুদ্ধের কথা বলেও ধর্মান্ধ ও উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠিকে প্রশ্রয় দেয়। বিভিন্ন সময়ে সরকারের নির্বাচন ঠেকানোর নামে দলটি সাম্প্রদায়িক উস্কানি তৈরি করেছিল। তারা রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায়। সোমবার বরিশাল নগরীর অভিজাত হোটেল গ্রান্ড পার্কে দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিক অপ্রীতিকর ঘটনা নিয়ে এক সংবাদ সম্মেলনে আ’লীগ নেতা আফজাল এসব কথা বলেন।

বিকেলে হোটেলের সাউথ গেটে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আ’লীগ নেতা অ্যাড. আফজাল বলেন, তারেক জিয়ার নেতৃত্বে নানা অপকর্ম হয়েছে। ওই মানুষটির মগজ থেকে ২১ আগস্টের মত ঘটনা তৈরি হয়। তার দল সাম্প্রদায়িক বিষবাস্প ছড়িয়ে দিয়ে ক্ষমতায় যাওয়ার দিবা স্বপ্ন দেখছে।

তিনি আরও বলেন, যেসব স্থানে হামলা, ভাংচুর হয়েছে সেখানে স্থানীয়ভাবে সংকট থাকতে পারে। কোন ব্যাত্যয় হয়তো ওই অঞ্চলে আছে। সেক্ষেত্রে স্থানীয় সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক শক্তি সকলে মিলে এগিয়ে আসতে হবে। ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে আ’লীগের নেতৃবৃন্দকে ওই অঞ্চলে পাঠানো হয়েছে।

তিনি বলেন, আ’লীগের মধ্যে পদপদবীর জন্য ভিন্ন প্রেক্ষাপট সৃস্টি করবে এটা দল বিশ্বাস করে না। তিনি সকলকে সজাগ থাকার আহবান জানিয়ে বলেন, অসাম্প্রদায়ীক বাংলাদেশের জন্য আ’লীগ একাট্টা। দলে পদপদবির জন্য ভিন্নমত থাকতে পারে। তিনি বলেন, সাম্প্রদায়িক উস্কানী সৃস্টি করে যারা হত্যা, কু, সন্ত্রাস করে তাদের বিচার হবে না তা হতে পারে না।

সংবাদ সম্মেলনে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাড. তালুকদার মো: ইউনুস, ঝালকাঠী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক খান সাইফুল্লাহ পনির প্রমূখ উপস্থিত ছিলেন।

তবে বিএনপির কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব মজিবর রহমান মজিবর রহমান সরোয়ার বলেন, আ’লীগ ক্ষমতায় আসলেই সংখ্যালঘুদের উপর এমনটা হামলার ঘটনা ঘটে। সরকারের ব্যার্থতা ঢাকার জন্যই দেশের বিভিন্ন স্থানে এই হামলা। তিনি বলেন, সব শ্রেনীর মানুষ বলছেন এটা সরকারের ব্যার্থতা। রামু, নাসির নগরের হামলার ঘটনা বিচার হলে এমনটা ঘটতো না বলে জানান বিএনপি নেতা সরোয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *