ববিতে আধিপত্য বিস্তার নিয়ে এক শিক্ষার্থীকে রক্তাক্ত জখম

Spread the love

নাগরিক রিপোর্ট:
আধিপত্ত বিস্তারকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের শিক্ষার্থী তৌহিদ ফেরদাউস শাওনকে পিটিয়ে রক্তাক্ত করেছে প্রতিপক্ষরা। আহত শাওন শেবাচিম হাসপাতালে ভর্থি আছেন। দুই পক্ষই দাবী করছেন তারা ছাত্রলীগের কর্মী। এ ঘটনায় ৫ শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে বৃহস্পতিবার লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

শাওনের অনুসারী উদ্ভিদ বিদ্যা বিভাগের মাস্টার্স এর শিক্ষার্থী রিয়াজ মেল্লা বলেন, গত ১৯ অক্টোবর রাতে শাওনকে ফোন দিয়ে রুমি গালিগালাজ করে। ওই ঘটনার জেরে বুধবার সন্ধ্যায় ভুতত্ব ও খনিবিদ্যা খালিদ হাসান রুমি, আল সামাদ শান্ত, নাওয়ার হক একই বিভাগের, মাহমুদল হাসান তমাল আইন বিভাগ, গনিতের আল মোবাস্মির রিদম হামলা করে গুরুতর আহত করে শাওনকে। তারা শাওনকে রড, প্লাস্টিকের চেয়ার দিয়ে পিটিয়ে রক্তাক্ত করে। বর্তমানে সে শেবাচিম হাসপাতালে ভর্থি আছে। উভয় পক্ষই ববির ছাত্রলীগ কর্মী বলে দাবী করেন রিয়াজ। এ ঘটনায় শাওন এর পক্ষে তিনি বুধবার দুপুরে প্রক্টরের কাছে ৫জনকে অভিযুক্ত করে লিখিত অভিযোগ পৌছে দিয়েছেন। বন্দর থানায়ও তারা অভিযোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছেন।

তবে অভিযুক্ত ভূতত্ত¡ ও খণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী খালিদ হাসান রুমি সাংবাদিকদের বলেন, তিনি সন্ধ্যায় বন্ধুদের সাথে ক্যাম্পাসে ঘুরতে বের হলে শাওন এর সাথে দেখা হয়। এসময় পূর্বের ঘটনার জেরে শাওন তাকে গালাগালি, ধাক্কাধাক্কি ও কলার ধরে। এক পর্যায়ে সে আমাকে ছুড়ি দিয়ে আঘাতের চেস্টা করে।

এব্যপারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম বলেন, আহত ছাত্রের পক্ষে একজন গতকাল লিখিত অভিযোগ দিয়েছে। তারা চাচ্ছেন ভুল বোঝাবুঝির অবসান। এজন্য দুই পক্ষকে ডেকেছেন। তিনি বলেন, ফোনে কথা কাটাকাটি নিয়েই এ ঘটনা ঘটেছে। দুই পক্ষই দাবী করেন একটি রাজনৈতিক দলের কর্মী। কিন্তু ববিতে ওই দলের অফিসিয়াল কার্যক্রম না থাকায় তাদের এ বিষয়টা আমলে নিচ্ছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *