অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ছায়া তলে মূল ধারার সাংবাদিকরা ঐক্যবদ্ধ

Spread the love

ডেস্ক রিপোর্ট:
ইউরোপে সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাব-আয়েবাপিসির ছায়া তলে মূল ধারার সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়েছে উল্লেখ করে সংগঠনের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সেলিম আলম বলেছেন, জানুয়ারিতে সংগঠনের দ্বিবার্ষিক সম্মেলন বর্ণাঢ্য এবং সফল করতে প্রস্তুতি কমিটির সদস্য সচিব লাবণ্য চৌধুরীকে নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। বলেন, এবারের দ্বিবার্ষিক কাউন্সিল স্পেনের রাঝধানি মাদ্রিদে অনুষ্ঠিত হবে।

এই সম্মেলন হবে ইউরোপ প্রবাসী সাংবাদিকদের ঐতিহাসিক সম্মেলন। সম্মেলনে, ভিআইপি অতিথিছাড়াও বিভিন্ন দেশের সামাজিক প্রতিষ্ঠিত ব্যক্তিরাও অংশগ্রহণ করবেন। আগামী ২৯ নভেম্বর অনুষ্ঠেয় সংগঠনের নির্বাহী কমিটির সভায় সম্মেলনের সুনির্দিষ্ট তারিখসহ গঠনতন্ত্র অনুমোদন হবে। বলেন, কোন একক ব্যক্তির ইচ্ছার প্রতিফলন হবেনা এই সংগঠনে। সকল সদস্যের মতামতের ভিত্তিতেই অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাব এগিয়ে যাবে।

সদস্য সচিব লাবণ্য চৌধুরী বলেন, জানুয়ারিতে অনুষ্ঠেয় সম্মেলনে আমরা ইতিহাস সৃষ্টি করতে চাই। নির্বাহী কমিটির বৈঠক ইউরোপের বিভিন্ন দেশে বসবাসকারী সকল বাংলাদেশীদের এবং করোনাকালে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য আমরা সম্মাননা প্রদান করতে চাই। সাংবাদিকরা সমাজের দর্পণ-তা প্রতিষ্ঠা করতে আমরা সকল চেষ্টা অব্যাহত রেখেছি।

বলেন, জানুয়ারির বর্ণাঢ্য কাউন্সিলে উদ্বোধনী অধিবেশন, মূল কাউন্সিল অধিবেশনে পাশাপাশি মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যারও আয়োজন থাকবে-বলেন লাবণ্য চৌধুরী।

আপ্যায়ন ও সংস্কৃতিক উপ-কমিটির আহ্বায়ক একেএম জহিরুল ইসলাম জানান, মাদ্রিদ স্বাগতম ইউরোপের সকল দেশের সাংবাদিকদের। তাদেরকে সম্মান প্রদান এবং আপ্যায়নের পাশাপাশি আমরা যে সাংস্কৃতিক অনুষ্ঠানের কর্মসূচী রেখেছি, সেখানে স্থানীয়দের পাশাপাশি অতিথি শিল্পীরাও থাকবেন বলে আশা রাখি। মাদ্রিদে জানুয়ারিতে সাংবাদিকদের মিলন মেলা অনুষ্ঠিত হবে বলেও মন্তব্য তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *