ট্রেড লাইসেন্স না দেয়ায় বিসিসি মেয়রের বিরুদ্ধে মামলা

Spread the love

নাগরিক রিপোর্ট:
ট্রেড লাইসেন্স না দেয়ার অভিযোগে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সহ ৪ জনের বিরুদ্ধে রোববার নালিশী মামলা দায়ের করা হয়েছে। বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে বিসিক শিল্প নগরীর এস এম কে প্লেইনসীট এন্ড ঢেউ টিন মেকিং নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এস এ এম রেজা তাহের বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক রুবাইয়া আমেনা মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখে দেন।

মামলার অন্যান্য বিবাদী হচ্ছেন- সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, ট্রেড লাইসেন্স শাখার প্রধান ও প্রধান রাজস্ব কর্মকর্তা।

মামলার বরাত দিয়ে আইনজীবী আজাদ রহমান সাংবাদিকদের বলেন, বাদী বিসিক শিল্প নগরীতে ২০০০ বর্গফুটের একটি প্লটে এস এম কে প্লেইনসীট এন্ড ঢেউ টিন মেকিং নামক ব্যবসা প্রতিষ্ঠানের জন্য গত ১২ অক্টোবর ট্রেড লাইসেন্স পাওয়ার জন্য সিটি করপোরেশনের ট্রেড লাইসেন্স শাখায় আবেদন করেন। কিন্তু ট্রেড লাইসেন্স শাখা থেকে তার প্রতিষ্ঠানের কোন লাইসেন্স প্রদান করেনি।

গত ৩ নভেম্বর করপোরেশনের মেয়র বরাবর বাদি পুনরায় আবেদন করেন। ৪ দিন অতিবাহিত হলেও ট্রেড লাইসেন্সের বিষয়ে কোন পদক্ষেপ গ্রহন না করায় ৮ নভেম্বর বিবাদীদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ প্রেরণ করেন।

৭ কার্য দিবসে নোটিশের জবাব না দেওয়ায় বাদী ২৫ লক্ষ টাকা ক্ষতি হয়েছে মর্মে আদালত মামলাটি দায়ের করেন- বলে জানিয়েছেন অ্যাডভোকেট আজাদ রহমান।

 

এব্যাপারে বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মো: ফারুক বলেন, তিনি মামলার বিষয় কিছুই জানেন না। তাকে কেউ অবহতিও করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *