কিংবদন্তি লতা মঙ্গেশকর লাইফ সাফোর্টে

Spread the love

প্রখ্যাত সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার আবার অবনতি হয়েছে। তাকে এরইমধ্যে ভেন্টিলেটর সাপোর্টে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

মাসখানেক আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৯২ বছর বয়সী এই গায়িকা। এরপর গত ৯ জানুয়ারি মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে তার নিউমোনিয়াও ধরা পড়ে। সেখানেই আইসিইউতে চিকিৎসা নিতে থাকেন তিনি। চিকিৎসকরা তখন বলছিলেন , তার শরীরিক অবস্থা অপরিবর্তিত। খবর আনন্দবাজারের।

শনিবার হাসপাতাল কর্তৃপক্ষ একটি বিবৃতিতে বলেছে, লতা মঙ্গেশকরের শারীরিক পরিস্থিতির আবার অবনতি হয়েছে।

হাসপাতালটির চিকিৎসক প্রতীত সমদানি বলেন, গায়িকার শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক। তাকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। আইসিইউতেই রয়েছেন। তিনি চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন।

কিছুদিন আগে তার ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। চিকিৎসাও করানো হয়। এরপর থেকে বাড়িতেই থাকতেন তিনি। বাড়িতে প্রায়ই তাকে অক্সিজেন ব্যবহার করতে হত।

সাত দশক ধরে দর্শক ও সমালোচক হৃদয় তৃপ্ত করে চলা ভারতীয় সংগীতের এই জীবন্ত কিংবদন্তি ১৯২৯ সালে ভারতের ইন্দোরে জন্মগ্রহণ করেন। কিন্তু তার সংগীত ভারত ছাপিয়ে তাকে পৌঁছে দেয় বিশ্বসংগীতের দরবারে। তিনি নানা ভাষায়, নানা ভাষার ছবিতে গান করেছেন। গেয়েছেন বাংলায়ও। সংগীতজীবনে ৩০ হাজারের বেশি গান করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *