শৈত্যপ্রবাহ শেষ কাল বুধবার, বাড়বে তাপমাত্রা বৃষ্টির সম্ভাবনা

Spread the love

নাগরিক ডেস্ক : আগামী ২৪ ঘণ্টায় সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা আরো বাড়তে পারে। একই সঙ্গে দু-তিনদিনের মধ্যে উত্তরাঞ্চলসহ ঢাকা বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। আজ মঙ্গলবার দেশের ৬ জেলা ও এক উপজেলায় মৃদু শৈত্যপ্রবাহ বইছে। আগামীকাল বুধবারের মধ্যে শৈত্যপ্রবাহ শেষ হতে পারে ।

সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ধীরে ধীরে তাপমাত্রা বাড়ায় শীতের প্রকোপ কমে আসবে। কালকের মধ্যে শৈত্যপ্রবাহ অনেকাংশে শেষ হয়ে যাবে। তবে কাল রাত থেকে আগামী দুই-তিনদিন উত্তরাঞ্চলসহ ঢাকা বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পরবর্তী সময়ে শীত বাড়লেও শৈত্যপ্রবাহ থাকবেনা বলে জানান তিনি।

আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল সীতাকুণ্ডে, একদিন আগে যা ছিল ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, একদিনের ব্যবধানে সেখানে তাপমাত্রা বেড়ে হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সিলেটের শ্রীমঙ্গলে ৯ দশমিক ৩ ডিগ্রি, রাজশাহীতে ৯ দশমিক ৪ ডিগ্রি, ঈশ্বরদীতে ৯ দশমিক ৫ ডিগ্রি, দিনাজপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি ও রাজারহাটে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাস বলছে,সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *