আখেরী মোনাজাতে চরমোনাইর মাহফিল শেষ

Spread the love

নাগরিক রিপোর্ট : বিশ্বের সকল মুসলিম উম্মাহর শান্তি, মুক্তি ও উন্নতী কামনা এবং বিশ্বের বিভিন্ন রাষ্ট্রে মুসলিমদের ওপর নির্যাতনের অবসান ও দেশবাসীর কল্যাণ কামনায় আখেরী মুনাজাতের মধ্যদিয়ে বরিশালে চরমোনাই দরবার শরীফের বার্ষিক ওয়াজ মাহফিল শেষ হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ৮টা শুরু হওয়া প্রায় আধাঘন্টা স্থায়ী আখেরী মোনাজাত পরিচালনা করেন চরমোনাইর পীর মুফতি সৈয়দ রেজাউল করীম।
লাখ লাখ মুসুল্লীর ক্রদনরোল আর আমিন আমিন ধ্বনীতে মাহফিল এলাকায় এক অভূতপূর্ব দৃশ্যের অবতারনা হয়। মাহফিলের মাঠ উপচে আশপাশের বাড়ির বাগান, আঙ্গিনা, নদীর পাড় সহ বিস্তির্ন এলাকা জুরে লাখ লাখ মুসুল¬ী মোনাজাতে অংশগ্রহন করেন। মাহফিল শেষে সড়ক ও নৌপথে মুসুল্লীরা বাড়িতে ফিরতে শুরু করেছেন। সড়কপথে ফেরায় বরিশাল নগরীতে সকাল থেকে দীর্ঘযানজেটর সৃষ্টি হয়।
আখেরী মুনাজাতে চরমোনাই পীর ভারত কশ্মীর, মিয়ানমার, ফিরিস্তিলন, সিরিয়া সহ বিশ্বের নির্যাতিত মুসলমানদের নিরাপত্তা ও মুসলিম উম্মাহার শান্তি কামনা করেন।
মোনাজাতের আগে ফজরের নামাজের পর শেষ বয়ানে চরমোনাই পীর বলেন, এক শ্রেণীর মানুষ আছে যাদের নাকি জিকির ও মাহফিল সহ্য হয় না, এরা বড়ই অদ্ভুত। সরকারী দলের কোনো কোনো নেতা বলেন, তাদের নাকি মাহফিলের আওয়াজ ভালো লাগেনা। এমন লোকদেরকে আল¬াহ রাব্বুল আলামীন হেদায়েত দান করুন। তিনি বলেন, দেশে স্থায়ী শান্তি আনতে হলে সর্বস্তরে ইসলামকে বিজয়ী করতে হবে।
মাহফিল আয়োজক কমিটির মিডিয়া সমম্বায়ক কেএম শরিয়ত উল্লাহ বলেন, গত বুধবার শুরু হওয়া ৩দিনের মাহফিলে মুল বয়ান হয় ৭টি। তারমধ্যে পীর সৈয়দ মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম ৫টি এবং মুফতি সৈয়দ মুহাল্ফ§দ ফয়জুল করীম করেন ২টি। কয়েক লাখ মুসুুল্লী মাহফিলে অংশগ্রহন করেন। মাহফিলে আগত মুসুল্লীদের মধ্যে ষাটোর্ধ্ব ১০ জন অসুস্থ্য হয়ে এবং সিরাগঞ্জ থেকে আসা ট্রলার ডুবিতে ৪ জন মৃত্যুবরন করেছেন। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *