ফেসবুক তো ড্রইংরুম নয়

Spread the love

নাগরিক ডেস্ক:
নতুন করে ঘর বেঁধেছেন ন্যান্‌সি। বিয়ের বয়স সাত মাস। মা হতে চলেছেন। এই পরিস্থিতিতে সাংসারিক কিছু জটিলতার ভেতর দিয়ে যেতে হচ্ছিল গায়িকা ন্যান্‌সিকে। হাঁপিয়েই উঠেছিলেন। সব কথা, সব অভিমান, টানাপোড়েন—জড়ো করে পোস্ট করেছিলেন ফেসবুকে। তারপর দুই দিন ধরে অনেক তোলপাড় হয়ে গেছে অনলাইনে। রটেছে, ‘ন্যান্‌সির এ সংসারটাও ভাঙল বলে!’

এ রকম হাজারটা হেডলাইন ঘুরেছে দুই দিন ধরে, সোশ্যাল মিডিয়ায়। বুলিংয়ের বাঁকা তির হজম করে পরের দৃশ্যেই জীবনসঙ্গী মেহেদী মহসিনকে নিয়ে হানিমুনে ন্যান্‌সি। ডেসটিনেশন—কক্সবাজার। ‘হানিকে নিয়ে সমুদ্রের ধারে মুন দেখতে’। ততক্ষণে আলোচিত পোস্টটি ‘অনলি মি’র হিডেন বাক্সে চালান করে দিয়েছেন গায়িকা।

শনিবার রাতে, রিসোর্টের এক টুকরো বারান্দায়, মুছতে চাওয়া প্রসঙ্গটি আবারও ফেরত আসে। এবার ন্যান্‌সির কণ্ঠ ভীষণ সোজাসাপটা, অনেকটা আত্মোপলব্ধির সুরেই জানালেন, ‘বোকামি’টা নাকি তাঁরই। সব কথা পাবলিক করে দেওয়ার মানে নেই। তাতে জটিলতা বাড়ে। সোশ্যাল মিডিয়ায় সাবধানতা খুব জরুরি শব্দ। সেটাই এখন থেকে মাথায় রাখবেন ন্যান্‌সি।

ন্যান্‌সি বলেন, ‘জীবনটাকে কীভাবে দেখছি সেটা একান্তই আমার ভাবনা। আর দশজনের সঙ্গে মিলবে না। সেটা সবার সঙ্গে শেয়ার করতে যাওয়া মানে নিজের ওপর চাপ নেওয়া। নিজের ব্যক্তিগত এসব কথা হয়তো আমি ডায়েরিতে লিখতে পারি, বই আকারে লিখে রেখে যেতে পারি, কিন্তু ফেসবুকে অবশ্যই না। ফেসবুক তো আমার বাসার ড্রয়িংরুম নয়।’

ন্যান্‌সির এই আত্মোপলব্ধির পেছনে জীবনসঙ্গী মেহেদী মহসিনের অবদান অনেক। শনিবার রাতে যখন বিষয়টি নিয়ে কথা বলছিলেন গায়িকা, পাশে মেহেদীও ছিলেন।

অনেক কিছু নিয়ে আক্ষেপ ন্যান্‌সির, কেন মানুষ সুযোগ পেলেই বাক্যবাণ নিয়ে হামলে পড়ে? ন্যান্‌সির এমন অনেক কৌতূহল আর প্রশ্নের উত্তর দিচ্ছিলেন মেহেদী। যার সার কথা, বাঁচতে হবে নিজের মতো। এসব বিতর্ক শুধু বিরক্তিই উৎপাদন করবে। কাজে বাধা দেবে। দিন শেষে কাজটাই আসল। এসব নিয়ে মাথা না ঘামিয়ে ন্যান্‌সি বরং কাজটাই মন দিয়ে করে যেতে চান। বিতর্ক দিয়ে নয়, গানের খবর দিয়েই থাকতে চান আলোচনায়। তাই আলাপের শেষে জানিয়ে দিলেন নতুন গানের খবর।

ঈদে ন্যান্‌সির তিনটি গান আসছে—অনুপম মিউজিকের ব্যানারে আসবে ‘এই হৃদয়ের সাদা কাগজে’। কুমার বিশ্বজিৎ ও কনকচাঁপার গাওয়া ‘কুখ্যাত খুনী’ সিনেমার গানটি নতুন করে গেয়েছেন ন্যান্‌সি। কুমার বিশ্বজিৎও আছেন সঙ্গে। এপ্রিলের শেষ দিকে প্রকাশ পাবে। সিডি চয়েস থেকে আসবে ‘পোড়ামন’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *