ছিনতাকারীদের সঙ্গে সমঝোতা করে হ্যান্ডকাপ উদ্ধার করলো পুলিশ

Spread the love

নাগরিক রিপোর্ট : গ্রেফতারের পর হ্যান্ডকাপসহ ছিনিয়ে নেয়া আসামীর কাছে চাবি পাঠিয়ে হ্যান্ডকাপ উদ্ধার করলো পুলিশ। মেঘনাবেষ্টিত দূর্গম এলাকা হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের আলীগঞ্জ বাজারে রোববার সকালে এ ঘটনা ঘটেছে। ধুলখোলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জামল ঢালী নেতৃত্বে আসামী ছিনতাই হয়েছে বলে স্থানীয় সুত্র নিশ্চিত করেছে। তবে এ ঘটনায় সোমবার দায়ের হওয়া মামলায় ছিনিয়ে আসামী নিজুকে নামধারী এবং অন্যদের অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করা হয়েছে।
গত ১৫ জুনের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জামাল ঢালীকে হিজলা উপজেলা আওয়ামীলীগের ত্রান বিষয়ক সম্পাদক পদ থেকে বহিস্কার করেছে। এ ইউনিয়নের পি.এন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের স্থগিত ভোট আগামী ২৯ জুন অনুষ্ঠিত হবে। তার ৩ দিন আগে পুলিশের কাছ থেকে আসামী ছিনতাইয়ের ঘটনায় ওই এলাকায় আলোরন সৃষ্টি হয়েছে।
প্রত্যক্ষদর্শী সুত্র জানিয়েছে, মামলার আসামী নিজাম উদ্দিন নিজুকে রোববার সকাল ৮টায় বাজারে আল আমিনের বেকারী থেকে আলীগঞ্জ পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ পরিদর্শক শফিক উদ্দিনের নেতৃত্বে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পরই তাকে হ্যান্ডকাপ পড়ানো হয়েছিল। কিছুক্ষন পরই ২৫-৩০ জন সহযোগী নিয়ে সেখানে আসেন চেয়ারমান প্রার্থী জামাল ঢালী। গ্রেফতার নিজু তার নির্বাচনী কর্মী। জামাল ঢালী পুলিশের কাছ থেকে নিজুকে ছিনিয়ে নেয়ার পর সে হ্যান্ডকাপসহ পালিয়ে যায়। এ ঘটনার পর পুলিশ জামাল ঢালীর সঙ্গে সমঝোতা করে চাবি দিয়ে দিলে হ্যান্ডকাপ খুলে পুলিশের কাছে ফেরত পাঠানো হয়।
তবে এ তথ্য পুরোপুরি সঠিক নয় জানিয়ে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইউনুস মিয়া বলেন, আসামী ছিনতাই হয়নি। নিজাম উদ্দিন নিজুকে গ্রেফতারের পর হ্যান্ডকাপ পড়ানোর আগেই জামাল ঢালী দলবলসহ এসে সেখানে হট্রগোল করেন। এ সুযোগে নিজু পালিয়ে গেছে। ওসি বলেন, হ্যান্ডকাপসহ পালানো ও উদ্ধারের বিষয়টি পুলিশের বিরুদ্ধে রটনা।
ওসি জানান, গত ১৫ জুনের নির্বাচনে পি.এন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ইভিএমে ত্রুটি দেখা দেয়ায় ভোট স্থগিত করা হয়। ওইদিন সন্ধার পরে স্বতন্ত্র প্রার্থী জামাল ঢালীর সমর্থকরা বিক্ষোভ করে পুলিশের ওপর হামলা করে। ওই ঘটনায় দায়ের হওয়া মামলার ৩ নম্বর আসামী হচ্ছে নিজাম উদ্দিন নিজু।
অভিযুক্ত চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন ঢালী আসামী ছিনতাইয়ের অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন, তিনি রোববার সকালে ভোট চাইতে ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছিলেন। এসময় দেখেন নিজু দৌড়াচ্ছে তার পেছনে দৌড়াচ্ছে পুলিশ। পরে শুনেছেন তাকে আটকের পর সে পালিয়ে গেছে।
এ বিষয়ে জানতে আলীগঞ্জ ফাড়ির ক্যাম্প ইনচার্জ উপ পরিদর্শক শফিক উদ্দিনকে একাধিকবার কল দেয়া হলে- ‘আমি ব্যস্ত আছি, এসব বিষয়ে পরে কথা বলবো’ বলে সংযোগ কেটে দেন।
হিজলা সার্কেলের দায়িত্বরত সহকারী পুলিশ সুপার মতিয়ার রহমান বলেন, আসামী ছিনিয়ে নেয়ার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। হ্যান্ডকাপসহ পালানো এবং পরে সমঝোতা করে হ্যান্ডকাপ উদ্ধরের বিষয়টি তার জানা নেই বলে দাবী করেন এ পুলিশ কর্মকর্তা।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *