নোবেলের গানে তীব্র শ্রোতা সংকট

Spread the love

নাগরিক ডেস্ক : নোবেল মানেই ব্লকবাস্টার হিট। এই দেশে শ্রোতামহলে নোবেলের গান কিছুদিন আগেও ছিল শ্রোতাপ্রিয়তার শীর্ষে। কিন্তু খুব দ্রুত সে চিত্র পরিবর্তন হয়ে গেছে। এখন নোবেলের গানের শ্রোতাই নেই।

নোবেলের গান আসছে কি না- সে বিষয় নিয়ে মাথা ঘামান না শ্রোতা-ভক্তরা।

না হলে এবারের ঈদে মুক্তি পাওয়া গান কেন কেউ শুনছে না? যারা নোবেলের কঠিন ভক্ত ছিলেন তারাও কি মুখ ফিরিয়ে নিয়েছেন? এমনই প্রশ্ন নেটিজেনদের।

এবারের ঈদে সংগীতশিল্পী ও সুরকার শওকাতের আয়োজনে গেয়েছেন মাইনুল আহসান নোবেল। অপর প্রান্তে নামের গানটি লিখেছেন কবির বকুল। ৮ জুলাই গানটি মুক্তি পেলেও ১২ জুলাই গানটির দর্শন হয়েছে ২৮ হাজারের কিছু বেশিবার। অথচ নোবেল মানেই ছিল মিলিয়ন মিলিয়ন ভিউ।

নোবেলের এখন পর্যন্ত সবচেয়ে বেশি জনপ্রিয় গান ‘অভিনয়’। যেটি মানুষ শুনেছেন বা দেখেছেন ২ কোটি ২০ লাখ বার। এরপর মেহেরবান গানটি মুক্তি পায়। সেটিও ১০ লাখবার দেখা বা শোনা হয়েছে। অবশব্য মেহেরবান প্রকাশের আগে তুমুল তর্কে জড়িয়ে পড়েন সুরকার ও সংগীত আয়োজক আহমেদ হুমায়ূনের সঙ্গে। সে সময় আপত্তিকর বাক্য বিনিময় হয়।

তাহলে এই গান কেন শ্রোতারা গ্রহণ করছে না? এ বিষয়ে নোবেলের অভিমত জানতে তার ফোনে ফোন দেওয়া হলে সেটি বন্ধ পাওয়া যায়।

কী কারণে নোবেলের গানের শ্রোতা নেই? অপরপ্রান্তে একটি নতুন ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করা হয়েছে। এ কারণেও হতে পারে। তবে গানটি যেহেতু নোবেল নিজের ফেসবুকে শেয়ার দিয়েছেন একাধিকবার, সেহেতু নোবেলের নিজস্ব ভক্তদের এটা লুফে নেওয়ার কথা ছিল। সমস্যাটা হচ্ছে নোবেলের ভক্তরা নোবেলের নিকট থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন, এর কারণ নোবেল জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থা অনেক বেশি বিতর্কে জড়িয়েছেন, অন্তত এমনটাই অভিমত সঙ্গীত সংশ্লিষ্টদের।

জনপ্রিয়তা কমে যাওয়ার কারোণ হিসেবে কণ্ঠশিল্পী কিশোর পলাশ মনে করেন হুট করে এসে যাওয়া জনপ্রিয়তার ধাক্কা সামলাতে পারেননি। তিনি বলেন, ‘আসলে নোবেল অধিকমাত্রায় বিতর্কে জড়িয়ে পড়েছেন। তিনি অল্প সময়ে যতটা পেয়েছেন বলতে গেলে সেটার লোড সামলাতে পারেননি। যার ফলে পশ্চিমবঙ্গ থেকে প্রাপ্ত সম্মান তিনি ধরে রাখতে পারেননি, ক্রমেও তার ভক্ত শ্রোতা কমেছে। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *