হজ্বে গিয়ে সৌদিতে ভিক্ষা করা সেই মতিয়ার গ্রেপ্তার

Spread the love

নাগরিক ডেস্ক : বেসরকারিভাবে হজে গিয়ে সৌদিতে ভিক্ষা করা সেই মতিয়ার রহমান ওরফে মিন্টুকে ঢাকার বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়েছে। গত শুক্রবার হজ শেষে ফেরার সময় ঢাকার বিমানবন্দর থেকে ৫৪ ধারায় তাকে গ্রেপ্তার করে ইমিগ্রেশন পুলিশ।

পরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মিন্টুকে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠান। আজ মঙ্গলবার পুলিশ সূত্র এই তথ্য জানিয়েছে।

পুলিশ জানায়, গত ৩০ জুলাই ঢাকাকার সিএমএম আদালতে করা জিডি অনুযায়ী ৫৪ ধারায় মিন্টুকে গ্রেপ্তার করা হয়। তার আচরণে দেশের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

 

 

৫৪ ধারার আবেদনে উল্লেখ করা হয়, আসামি গত ১৮ জুন ধানসিঁড়ি ট্রাভেলসের মাধ্যমে হজে সৌদিআরব যান। এরপরে হজ না করে ভিক্ষাবৃত্তি শুরু করেন। ভিক্ষাবৃত্তির খবর পেয়ে মদিনা পুলিশ তাকে গ্রেপ্তার করে। এরপরে হজ পুলিশের এজেন্সির মাধ্যমে জামিনে মুক্তি পান। বিষয়টি দেশীয় ও আর্ন্তজাতিক গণমাধ্যমে প্রচারিত হয়।

জানা গেছে, মিন্টুকে গত শনিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন সিএমএম আদালত। এ মামলায় ওই দিন জামিনের আবেদন করেন ঢাকা বারের আইনজীবী আবুল কালাম আজাদ।

জানা যায়, আসামির দুই হাত নেই। তবে, তার বেশ কয়েকটি বাড়ি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *