গৌরনদী-আগৈলঝাড়ায় ফেনীর মতো একজন গডফাদার আছেন- বিএনপি

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশালের গণসমাবেশকে ‘জনতার বিজয়’ বলে আখ্যায়িত করেছেন বিএনপি। দলটির নেতৃবৃন্দ বলেছেন, গণসমাবেশে যাতে উপস্থিতি কম হয় সেজন্য গণপরিবহন বন্ধ, প্রান্তিক পর্যায়ে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা-হুমকিসহ সব ধরনের চেষ্টা চালিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। সব বাঁধা উপেক্ষা করে শনিবার লাখো মানুষ গণসমাবেশে অংশগ্রহন করে আওয়ামী লীগকে পাল্টা জবাব দিয়েছে। তৃনমুলের মানুষের এই মনোবল হবে আগামীর আন্দোলন-সংগ্রামের বড় শক্তি।

রোববার দুপুরে বরিশাল নগরে একটি রেস্তোরায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে গণসমাবেশ পরবর্তী এ প্রতিক্রিয়া জানান বিএনপি নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়- গণসমাবেশের পর এলাকায় ফিরে যাওয়া তৃনমূলের নেতাকর্মীদের ওপর হামলা চালানো হচ্ছে। গণসমাবেশের আগে ও পরে হামলায় এ পর্যন্ত ৫ শতাধিক বিএনপি নেতাকর্মী আহত হয়েছে। তাদের ব্যবসা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দিয়েছেন স্থানীয় আওয়ামীলীগের সন্ত্রাসীরা। ভোলা ও গৌরনদীতে থানায় দুটি মামলায় দুইশতাধিক নেতাকর্মীকে আসামী করা হয়। সবচেয়ে বেশী হামলার ঘটনা ঘটছে বরিশালের গৌরনদী-আগৈলঝাড়ায় উপজেলায়।

এ প্রসঙ্গ টেনে গণসমাবেশ বাস্তবায়ন কমিটির প্রধান সমম্বয়কারী ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ.জেড.এম জাহিদ হোসেন বলেন, “এই দুই উপজেলা ফেনীর হাজারীর মতো একজন আলোচিত গডফারের নির্বাচনী এলাকা। তিনি রাষ্ট্রের বিশেষ আত্মীয় হিসাবে অনেক ক্ষমতাশালী”।

সংবাদ সম্মেলনের শুরুতে ডা. এ.জেড.এম জাহিদ হোসেন স্বাগত বক্তৃতা করেন। পরে গণসমাবেশ পরবর্তী হামলা-মামলার ঘটনাগুলো সাংবাদিকদের অবহিত করেন কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব হাবিব উন নবী সোহেল।
তিনি জানান, গৌরনদীতে বিএনপির কেন্দ্রীয় সদস্য প্রকৌশলী ইশরাক হোসেনের গাড়ির বহরে হামলার পর ইশারাকসহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। অথচ ইশরাকের গাড়ি ভাংচুরের ঘটনায় পুলিশ মামলা নিচ্ছেনা। সেখানে গ্রেপ্তার আতংক চলছে। এ পর্যন্ত ৭জনকে গ্রেপ্তার করা হয়েছে। আগৈলঝাড়ার বাঁগধায় গণসমাবেশে আসা বিএনপি সমর্থকদের বাড়িতে হামলা ও তাদের দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। বাগধা ইউনিয়ন চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা বাবুল ভাট্রি হামলার নেতৃত্ব দিচ্ছেন। এছাড়াও রোববার দুুপুরে ঝালকাঠীর নলছিটি উপজেলার মল্লিকপুরে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা হয়েছে। শনিবার বিকালে গণসমাবেশ শেষে ফেরার সময় বাকেরগঞ্জ উপজেলা বাসস্টান্ডে হামলার শিকার হয়েছে আমতলী উপজেলাগামী বিএনপি নেতাকর্মীরা। আরও বিভিন্ন উপজেলা থেকে হামলার খবর আসছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহবুল হক নান্নু, বরিশাল মহানগর আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব মীর জাহিদুল কবির, উত্তর জেলা আহ্বায়ক দেওয়ান মো. শহীদুল্লাহ ও সদস্য সচিব মিজানুর রহমান মুকুল প্রমুখ।

সংবাদ সম্মেলনে বিএনপির অভিযোগ প্রসঙ্গে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো: ইউনুস বলেন, বিএনপির সকল অভিযোগ মিথ্যা। বরং ঢাকার সাবেক মেয়র খোকার ছেলে ইশরাক গৌরনদীতে আওয়ামীলীগ অফিস ভাংচুর করছে। এটা তাদের স্টান্ডবাজী। সমাবেশকে ঘিরে বিএনপি যে মিথ্যাচার করেছে তাতে তাদের কোন লাভ হবে না।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *